ওডিশায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৫০, আহত ৩৫০

ভারতে ওডিশার বালেশ্বরে করমন্ডল এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে  নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে।
ভারত, ওডিশা, বালেশ্বর মন্দির, করমন্ডল এক্সপ্রেস ট্রেন,
করমন্ডেল এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়। ছবি: এনডিটিভির সৌজন্যে

ভারতে ওডিশার বালেশ্বরে করমন্ডল এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে  নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে।

রয়টার্স জানায়, এ ঘটনায় ৩৫০ জনের বেশি আহত হয়েছে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের শালিমার স্টেশন থেকে তামিলনাড়ুর চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেস ট্রেনটি ওডিশার বালেশ্বর জেলায় পৌঁছালে একটি মালবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। এতে এক্সপ্রেস ট্রেনটির ৪টি বগি উল্টে যায়।

বালেশ্বর জেলার বাহানাগা রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় সাড়ে তিনশ'র বেশি আহতকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ভারতের স্পেশাল রিলিফ কমিশনারের (এসআরসি) কার্যালয় জানিয়েছে, উদ্ধার অভিযানের জন্য ঘটনাস্থলে অভিযান দল পাঠানো হয়েছে। ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক উদ্ধার অভিযানে তদারকি করতে ফায়ার সার্ভিসের পাশাপাশি এসআরসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের দায়িত্ব দিয়েছেন।

ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা যায়, সংঘর্ষের পর করমন্ডল এক্সপ্রেসের ইঞ্জিন মালবাহী ট্রেনের ওপর উঠে গেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, দুটি ট্রেনই একই লাইনে ছিল। কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

Comments

The Daily Star  | English

Trade at centre stage between Dhaka, Doha

Looking to diversify trade and investments in a changed geopolitical atmosphere, Qatar and Bangladesh yesterday signed 10 deals, including agreements on cooperation on ports, and overseas employment and welfare.

5h ago