আন্তর্জাতিক

প্যারিসে ছুরির আঘাতে পর্যটক নিহত, হাতুড়ির আঘাতে আহত ২

২৬ বছর বয়সী হামলাকারী ফরাসি নাগরিক। ২০১৬ সালে হামলার পরিকল্পনার অভিযোগে তার চার বছরের সাজা হয়। তিনি ফ্রান্সের নিরাপত্তা বাহিনীর নজরদারির তালিকায় ছিলেন। তাকে মানসিক সমস্যাগ্রস্ত হিসেবে দেখা হতো।
প্যারিসে পর্যটক নিহত
ছুরিকাঘাতে পর্যটক নিহত হওয়ার পর আইফেল টাওয়ারের কাছে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা। ছবি: রয়টার্স

প্যারিসের জনপ্রিয় পর্যটনস্থল আইফেল টাওয়ারের কাছে এক ফরাসি যুবকের ছুরির আঘাতে জার্মান পর্যটক নিহত এবং হাতুড়ির আঘাতে আরও দুই জন আহত হয়েছেন।

গতকাল শনিবার স্থানীয় সময় রাতে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেখাল্ড দাখমানার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ২৬ বছর বয়সী হামলাকারী ফরাসি নাগরিক। ২০১৬ সালে হামলার পরিকল্পনার অভিযোগে তার চার বছরের সাজা হয়। তিনি ফ্রান্সের নিরাপত্তা বাহিনীর নজরদারির তালিকায় ছিলেন। তাকে মানসিক সমস্যাগ্রস্ত হিসেবে দেখা হতো।

স্বরাষ্ট্রমন্ত্রী গণমাধ্যমকে জানান, একজনকে ছুরি দিয়ে আহত করায় হামলাকারীকে যখন পুলিশ গ্রেপ্তারের চেষ্টা করে তখন তিনি আরও দুইজনকে হাতুড়ি দিয়ে আঘাত করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হামলাকারী 'আল্লাহু আকবর' স্লোগান দিচ্ছিলেন এবং পুলিশকে বলেছেন যে তিনি 'আফগানিস্তান ও ফিলিস্তিনে বহু মুসলমানের মৃত্যু' দেখে হতাশ।

সন্ত্রাসবিরোধী আদালত বলেছে তারা ঘটনার তদন্ত করছে।

রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়, প্যারিসে অলিম্পিক আয়োজনের আট মাসের কম সময়ের মধ্যে এমন ঘটনা সেখানকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে।

Comments