মক্কা ও আশেপাশে প্রবল ঝড়-বৃষ্টি, ডুবে গেছে রাস্তা

সৌদি আরবের আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে দেশটিতে আগামীকাল বুধবার পর্যন্ত এই দুর্যোগপূর্ণ পরিস্থিতি থাকতে পারে।
মক্কায় বৃষ্টি
তুমুল বৃষ্টিতে পবিত্র মক্কা নগরীর অনেক রাস্তা ডুবে গেছে। ছবি: ভিডিও থেকে নেওয়া/সংগৃহীত

সৌদি আরবের পবিত্র মক্কা নগরী ও এর আশেপাশের এলাকায় প্রবল ঝড়-বৃষ্টিতে রাস্তা ডুবে গেছে। দেশটিতে বজ্র-ঝড়ের পাশাপাশি ধূলিঝড়ের সংবাদ পাওয়া গেছে।

আজ মঙ্গলবার সৌদিপ্রবাসী বাংলাদেশি হাবিব দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

তিনি বলেন, 'গতকাল ও এর আগের দিনও ঝড়-বৃষ্টি হয়েছে।'

গতকাল সোমবার দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস জানায়, সৌদি আরবের আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে দেশটিতে আগামীকাল বুধবার পর্যন্ত এই দুর্যোগপূর্ণ পরিস্থিতি থাকতে পারে।

এতে আরও বলা হয়, সৌদি আরবের জাতীয় আবহাওয়া অফিস (এনসিএম) জানিয়েছে গত রোববার দেশটির কয়েকটি এলাকায় তুমুল বৃষ্টি ও বজ্রসহ ঝড় হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিওগুলো প্রকাশ করে খালিজ টাইমস বলেছে, তুমুল বৃষ্টিতে পবিত্র মক্কা নগরীর অনেক রাস্তা ডুবে গেছে।

এনসিএম দেশটির কয়েকটি অঞ্চলে 'হলুদ সতর্কতা' জারি করেছে। আগামীকাল বুধবার পর্যন্ত দেশটিতে ঝড়-বৃষ্টির পাশাপাশি ধূলিঝড় হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

বৃষ্টিতে রাস্তায় রাখা গাড়িগুলোর জানালা পর্যন্ত ডুবে থাকার দৃশ্য কয়েকটি ভিডিওতে দেখা গেছে। প্রবল বৃষ্টির মধ্যেও কাবা শরিফে ওমরা পালন করেছেন অনেকে।

এ ছাড়াও, বন্দরনগরী জেদ্দায় মাঝারি বৃষ্টি হয়েছে উল্লেখ করে সংবাদ প্রতিবেদনে আরও বলা হয়, মক্কার দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্রের বার্তায় সবাইকে সতর্ক থাকার পাশাপাশি বন্যাকবলিত এলাকা থেকে দূরে থাকার অনুরোধ জানানো হয়েছে।

Comments

The Daily Star  | English
Matiur Rahman, president of the National Board of Revenue's (NBR) Customs, Excise and VAT Appellate Tribunal

Matiur Rahman removed from NBR post after controversy

The government issued a circular today directing his immediate transfer

1h ago