আন্তর্জাতিক

সিরিয়ায় ইসরায়েলের বিমান হামলায় ইরানের ৪ সামরিক উপদেষ্টা নিহত

সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলি বিমান হামলায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোরের (আইআরজিসি) ৪ সামরিক উপদেষ্টা নিহত হয়েছেন। 
অন্তত ৪টি ক্ষেপণাস্ত্রের সাহায্যে এই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে চারতলা একটি ভবন সম্পূর্ণরূপে গুঁড়িয়ে গেছে। ছবি: রয়টার্স

সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলি বিমান হামলায় ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোরের (আইআরজিসি) ৪ সামরিক উপদেষ্টা নিহত হয়েছেন। 

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানার বরাত দিয়ে আল জাজিরা জানায়, আজ শনিবার মাজেহ এলাকার এক আবাসিক ভবন লক্ষ্য করে এ হামলা চালায় ইসরায়েল।

এক সূত্র আল জাজিরাকে জানায়, আইআরজিসি'র গোয়েন্দা ইউনিটকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। সেসময় সিরিয়ায় আইআরজিসি'র জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তা ও তার সহকারীরা ভবনটিতে অবস্থান করছিলেন।

আইআরজিসি এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানায়, ইসরায়েলের বিমান হামলায় সিরিয়ান বাহিনীর কয়েকজন সদস্যসহ আইআরজিসি'র ৪ সামরিক উপদেষ্টা নিহত হয়েছেন।

নিহত সামরিক উপদেষ্টারা হলেন, হোজ্জাতোল্লাহ ওমিদভার, আলি আগাজাদেহ, হোসেইন মোহাম্মদী এবং সাইদ করিমি।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন একে ইসরায়েলের 'সন্ত্রাসী' হামলা হিসেবে অভিহিত করেছে। তবে এ ঘটনায় এখনো কোনো মন্তব্য করেনি ইসরায়েল।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানায়, অন্তত ৪টি ক্ষেপণাস্ত্রের সাহায্যে এই হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এতে চারতলা একটি ভবন সম্পূর্ণরূপে গুঁড়িয়ে গেছে। এ ঘটনায় আহত অন্তত একজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

Comments