জোট গঠন নিয়ে কারও সঙ্গে আনুষ্ঠানিক আলোচনা হয়নি: বিলওয়াল

পাকিস্তান পিপলস পার্টির নেতা বিলওয়াল ভুট্টো জারদারি বলেছেন জোট গঠনের মাধ্যমে সরকার গড়ার জন্য তার সঙ্গে কোনো দলের আনুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি।
বিলওয়াল ভুট্টো জারদারি। রয়টার্স ফাইল ছবি

পাকিস্তান পিপলস পার্টির নেতা বিলওয়াল ভুট্টো জারদারি বলেছেন জোট গঠনের মাধ্যমে সরকার গড়ার জন্য তার সঙ্গে কোনো দলের আনুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি।

পাকিস্তানের জিও নিউজকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, নওয়াজ শরিফের দল পিএমএল-এন বা ইমরান খানের পিটিআই কারও সঙ্গেই তার আলোচনা হয়নি। তবে জোট গঠন ছাড়া যে তার দল সরকারে যেতে পারবে না সে কথাও স্বীকার করেছেন পাকিস্তানের সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।

তার বাবা আসিফ আলী জারদারি পিএমএল-এন প্রেসিডেন্ট শাহবাজ শরিফের সঙ্গে কোনো বৈঠক করেছেন কিনা জানতে চাইলে বিলওয়াল বলেন, এ ব্যাপারে নিশ্চিত করে বলার মতো কোনো তথ্য নেই। সব আসনের ফল ঘোষণা হলেই কেবল আমরা অন্যদের সঙ্গে বসতে পারব।

বিলওয়াল এটাও বলেন যে পিটিআই দলের সমর্থক কোনো নির্বাচিত স্বতন্ত্র প্রার্থী বা কোনো পিপিপি নেতা তার সঙ্গে যোগাযোগ করেননি। তবে পিটিআই দলের সঙ্গে সংশ্লিষ্ট নন এমন কয়েকজন স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে যোগাযোগ হওয়ার কথা স্বীকার করেন তিনি।

২৬৫ আসনের মধ্যে নির্বাচন কমিশন ঘোষিত ২৫৫ আসনের প্রাথমিক ফলাফলে ইমরানের দল পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ১০০টি আসনে জয় পেয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ আসনে জয় পেয়েছে নওয়াজ শরিফের নেতৃত্বাধীন পিএমএল-এন। তারা আসন পেয়েছে ৭৩টি। তৃতীয় স্থানে বিলাওয়াল ভুট্টো জারদারির পিপিপি পেয়েছে ৫৪টি আসন।

সরকার গঠনের জন্য এককভাবে বা জোটগতভাবে অন্তত ১৩৪টি আসন থাকতে হবে।

 

Comments

The Daily Star  | English

Attack on Rafah would be 'nail in coffin' of Gaza aid: UN chief

A full-scale Israeli military operation in Rafah would deliver a death blow to aid programmes in Gaza, where humanitarian assistance remains "completely insufficient", the UN chief warned today

2h ago