এবার দোহা থেকে ডাবলিনগামী ফ্লাইটে টার্বুলেন্স, আহত ১২

ডাবলিন বিমানবন্দরের দেওয়া বিবৃতি মতে এই ঘটনায় ছয় যাত্রী ও ছয় ক্রু আহত হয়েছেন। আট ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট। প্রতীকী ছবি: রয়টার্স
কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট। প্রতীকী ছবি: রয়টার্স

 

সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে টার্বুলেন্সে এক ব্যক্তি নিহত ও আরও ১০৪ জন আহতের রেশ না মিলতেই এবার কাতার এয়ারওয়েজের দোহা থেকে ডাবলিনগামী ফ্লাইট একই সমস্যার মুখে পড়েছে। টার্বুলেন্সের কারণে এই ফ্লাইটের ১২ জন আরোহী আহত হয়েছেন।

গতকাল রোববার এই তথ্য জানিয়েছে সিএনএন।

স্থানীয় সময় দুপুর একটার খানিক আগে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে ফ্লাইটটি অবতরণের পর বিমানবন্দরের পুলিশ, দমকলবাহিনী ও উদ্ধারকর্মীরা সেখানে ছুটে যান।

ডাবলিন বিমানবন্দরের দেওয়া বিবৃতি মতে এই ঘটনায় ছয় যাত্রী ও ছয় ক্রু আহত হয়েছেন। আট ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

তুরস্কের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় কাতার এয়ারওয়েজের কিউআর০১৭ ফ্লাইটে টার্বুলেন্স দেখা দেয়।

ডাবলিন বিমানবন্দর জানিয়েছে, তারা যাত্রী ও ক্রুদের সহায়তা দিচ্ছে এবং বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রমে কোনো বিঘ্ন দেখা দেয়নি। কর্তৃপক্ষ জানিয়েছে, ফিরতি ফ্লাইট কিউআর০১৮ কিছুটা বিলম্বের পর বিমানবন্দর ছেড়ে গেছে।

সিএনএনের কাছে দেওয়া বক্তব্যে কাতার এয়ারওয়েজ জানিয়েছে তাদের উড়োজাহাজ ডাবলিনে নিরাপদে অবতরণ করে। তবে 'অল্প কয়েকজন যাত্রী ও ক্রু ফ্লাইট চলাকালীন সময় সামান্য আঘাত পেয়েছেন। তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।'

'বিষয়টি নিয়ে অভ্যন্তরীণ তদন্ত করা হবে। যাত্রী ও ক্রুদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়', বিবৃতিতে আরও বলা হয়।

অল্প কয়েকদিন আগেই সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইট তীব্র টার্বুলেন্সের মুখে পড়লে হৃদরোগে আক্রান্ত এক ব্যক্তি নিহত ও আরও ১০৪ যাত্রী আহত হন।

গত মঙ্গলবার লন্ডন থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রার সময় এসকিউ৩২১ ফ্লাইটটি ৩৭ হাজার ফুট উচ্চতায় উড়ছিল। কয়েক শ' ফুট ওপরে ওঠার পর হঠাত করেই উচ্চতা হারাতে থাকে উড়োজাহাজটি। প্রায় এক মিনিট উড়োজাহাজটি ওঠা-নামা করে। 

 

Comments

The Daily Star  | English

Take advance preparation for floods: PM

Prime Minister Sheikh Hasina instructed authorities to prepare for more potential floods this year, following discussions at an Executive Committee of the National Economic Council meeting held at the NEC auditorium in Sher-E-Bangla Nagar today

1h ago