লক্ষ্ণৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৮

উন্নাও জেলায় অবস্থিত এই সড়কে দ্রুতগতির একটি যাত্রীবাহী দোতলা বাস পেছন থেকে একটি দুধের ট্যাংকারে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে
দুর্ঘটনায় আহত ব্যক্তিদের উন্নাও জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছবি: স্টেটসম্যান
দুর্ঘটনায় আহত ব্যক্তিদের উন্নাও জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছবি: স্টেটসম্যান

ভারতের উত্তর প্রদেশে লক্ষ্ণৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছেন।

আজ বুধবার এই তথ্য জানিয়েছে ভারতের গণমাধ্যম এনডিটিভি।

উত্তর প্রদেশের উন্নাও জেলায় অবস্থিত এই সড়কে দ্রুতগতির একটি যাত্রীবাহী দোতলা বাস পেছন থেকে একটি দুধের ট্যাংকারে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৯ জন।

বাসটি বিহারের মতিহারি থেকে রাজধানী দিল্লির পথে রওনা হয়েছিল।

উন্নাও জেলার ম্যাজিস্ট্রেট গৌরাঙ্গ রাঠি বলেছেন, 'আজ স্থানীয় সময় ভোর সোয়া পাঁচটার দিকে এই দুর্ঘটনা ঘটে। গরহা গ্রামের কাছে সড়কে দোতলা বাসটি প্রচণ্ড গতিতে পেছন থেকে দুধ পরিবহনের ট্যাংকারটিকে ধাক্কা দেয়। এতে বাসের সামনের অংশ দুমড়েমুচড়ে যায় এবং অনেক যাত্রী বাস থেকে ছিটকে বাইরে পড়ে যান।

পুলিশ ও অন্য সেবাকর্মীরা দ্রুত ঘটনাস্থলে যান এবং উদ্ধারকাজ শুরু করেন। আহত ব্যক্তিদের কাছের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ঘটনাস্থলের ছবি ও ভিডিওতে মাটিতে ছড়িয়ে পড়ে থাকা মরদেহ, চারপাশে ভাঙা ধাতব টুকরা ও ভাঙা কাচ পড়ে থাকতে দেখা গেছে।

দুর্ঘটনার কারণ খুঁজতে তদন্ত শুরু হয়েছে বলে জানান জেলা ম্যাজিস্ট্রেট গৌরাঙ্গ রাঠি। তিনি বলেন, 'বাসটি অতিরিক্ত গতিতে চলছিল বলে প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে।'

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে দুর্ঘটনায় হতাহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মৃতদের পরিবারের সদস্যদের জন্য দুই লাখ রুপি ও আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় এক্সে এ বিষয়ে একটি পোস্ট দিয়েছে।

প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মু এ ঘটনায় শোক প্রকাশ করেছেন।

Comments