কখন পরবেন প্লেইড প্যান্ট

বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি, সহকর্মীদের সঙ্গে ফরমাল ডিনার, নিয়মিত কাজের পোশাক বা ক্যাজুয়াল বাইরে পরার পোশাক- প্লেইড প্যান্ট বা ট্রাউজার মানিয়ে যায় প্রায় সব উপলক্ষেই। সেইসঙ্গে রাখে আপনার ব্যক্তিগত শৈলীর এক আনন্দময় পরিপাটি ছাপ।
মডেল: প্রমা। ছবি: সাজ্জাদ ইবনে সাঈদ

বন্ধুদের সঙ্গে ঘোরাঘুরি, সহকর্মীদের সঙ্গে ফরমাল ডিনার, নিয়মিত কাজের পোশাক বা ক্যাজুয়াল বাইরে পরার পোশাক- প্লেইড প্যান্ট বা ট্রাউজার মানিয়ে যায় প্রায় সব উপলক্ষেই। সেইসঙ্গে রাখে আপনার ব্যক্তিগত শৈলীর এক আনন্দময় পরিপাটি ছাপ।

খুব সাধারণ একরঙা প্লেইড প্ল্যান্টগুলো পরতে পারেন যেকোনো ফরমাল অনুষ্ঠানে। প্রিন্টেড প্যান্টগুলো অন্য সময়ের জন্যই উপযুক্ত হবে। আলমারিতে এই প্যান্টগুলো যেন থাকা চাই-ই চাই। বিশেষ করে যদি কাপড়ের সংখ্যা হয় কম, এতে ঘুরিয়ে ফিরিয়ে আনা যায় বৈচিত্র্যময় সাজ।

ক্যাজুয়াল লুকের জন্য প্লেইড প্যান্টের সঙ্গে ইন করে পরতে পারেন টিশার্ট। যা অনায়াসে রাখবে শৈলীর ছাপ। উজ্জ্বল ও সাহসী রঙগুলো সবকিছুর সঙ্গে মানিয়ে যায়। তবে নিরেট রঙগুলো আপনার পুরো লুকে এনে দেয় এক নজরকাড়া ব্যাপার। হিপ লুক আনতে চাইলে একই প্যান্টের সঙ্গে পরতে পারেন রঙচঙে কোনো টিশার্ট।

মডেল: প্রমা। ছবি: সাজ্জাদ ইবনে সাঈদ

আরেকটু ফরমাল অনুষ্ঠানের জন্য প্লেইড প্যান্টের সঙ্গে ইন করে পরতে পারেন বোতামওয়ালা সাদা শার্ট। বাড়তি হিসেবে পরতে পারেন প্যান্টের সঙ্গে রঙ মেলানো ব্লেজার। কিংবা আরেকটু সাহস করে ব্লেজারটা মিলিয়ে পরতে পারেন প্যান্টের একদম হুবহু ডিজাইনে, লোকে ঘুরে তাকাবে নিশ্চিত!

প্লেইড প্যান্ট সারা বছর পরা যায়। তবে, এই হিম হিম আবহাওয়ায় তা এনে দিতে পারে চমৎকার শীতকালীন লুক। ঢাকার শীত শীত আবহাওয়াকে আলিঙ্গন করতে পারেন বড় সাইজের ক্যাবল-নিট সোয়েটার গায়ে। এই শীতে মিশে যান বাদামি লাল কমলা নানা শেডের সঙ্গে, প্লেইড প্যান্ট এনে দিক আপনার পছন্দের লুক।

শীত আরেকটু বাড়লে এজি লুক আনতে প্লেইড প্ল্যান্টের সঙ্গে পরতে পারেন টিশার্ট, সঙ্গে লেদার কিংবা ডেনিম জ্যাকেট। যারা পছন্দের টপের সঙ্গে পরবার জন্য মানানসই প্যান্ট খুঁজছেন, তারা খোঁজ দ্য সার্চ বাদ দিয়ে নিশ্চিন্তে বেছে নিতে পারেন প্লেইড প্যান্ট। যদি ঠিকভাবে মেলানো যায় প্রায় সবরকমের লুকের সঙ্গেই চমৎকার মানিয়ে যায় প্লেইড।

এই ইউনিসেক্স প্যান্টগুলো কেবল নারীদেরই মানায় তা নয়, পুরুষরা এসব প্যান্ট পরতে পারে। প্লেইড প্যান্টের সঙ্গে টিশার্ট আর জ্যাকেট পরলেই আপনি সম্পূর্ণ প্রস্তুত হয়ে উঠবেন। এই মৌসুমে পরতে পারেন ভিন্টেজ সোয়েটার, মুহূর্তেই প্রস্তুত হয়ে যাবেন কোনো ইনফরমাল অনুষ্ঠানের জন্য।

যেভাবেই প্লেইড প্যান্ট দিয়ে স্টাইল করুন না কেন, আপনার শরীরের জন্য মানানসই কাপড় ও সাইজ বেছে নিতে ভুলবেন না।

আপনার মনের মত ফ্যাশনেবল লুক পেতে ব্যাগ ও জুতার কথা মাথায় রাখা অবশ্যই জরুরি। হিল, স্নিকার্স, জুতা কিংবা লোফার- বেছে নিন সেটিই, যেটি আপনার পুরো বেশভূষার সঙ্গে মানানসই।

নিজেকে পরিচ্ছন্ন ও আত্মবিশ্বাসী দেখাতে চাইলে প্লেইড প্যান্টের জুড়ি মেলা ভার। ভিড়ের মাঝেও আপনি হবেন আলাদা, নিজের মতো- ফ্যাশনেবল ও আরামদায়ক!

অনুবাদ করেছেন আনজিলা জেরিন আনজুম

Comments

The Daily Star  | English

Eid rush: People suffer as highways clog up

As thousands of Eid holidaymakers left Dhaka yesterday, many suffered on roads due traffic congestions on three major highways and at an exit point of the capital in the morning.

7h ago