মুনজেরিনের বিয়ের সাজ নিয়ে জানালেন মেকআপ আর্টিস্ট নাভিন আহমেদ

নাভিন জানান, মুনজেরিনের সাজে এমনকি কোনো লিপস্টিকও ব্যবহার করা হয়নি, শুধু হালকা লিপটিন্ট রাখা হয়েছিল।
মুনজেরিনের বিয়ের সাজ
ছবি: গালা মেকওভার সেলুন

টেন মিনিট স্কুলের চিফ ইনস্ট্রাক্টর এবং ইংরেজি শিক্ষক মুনজেরিন শহীদ তার বিয়ের দিনের জন্য বেছে নিয়েছেন নো-মেকআপ লুক। বিয়ের ছবিগুলো এরইমধ্যে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এরপর থেকে অনেক ফ্যাশনপ্রেমীই তার এই সতেজ ও ছিমছাম সাজের বিষয়ে আগ্রহী হয়ে উঠেছেন। তার এই সাজগোজের কৃতিত্ব গালা মেকওভার স্টুডিও ও স্যালনের।

মুনজেরিনের সাদামাটা আর সজীব ব্যক্তিত্বকে মাথায় রেখে গালার স্বত্বাধিকারী ও মেকআপ আর্টিস্ট নাভিন আহমেদ সাজটাও তেমনই হালকা ধাঁচের রাখতে চেয়েছিলেন।

তিনি বলেন, 'মুনজেরিনের সঙ্গে আমার যখন প্রথম দেখা হয়, তখনই আমি বুঝেছিলাম তিনি তার চেহারায় অনেক বেশি প্রোডাক্ট ব্যবহার করতে চাইবেন না।'

হলোও ঠিক তাই। মুনজেরিন যতটা সম্ভব সাদাসিধে সাজের কথাই বললেন এবং নাভিনও সেইমতো কাজে এগোলেন।

'নো-মেকআপ লুক' ব্যবহারে বিয়ের কনের প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে সাজের মধ্যে একটি অভিজাত ভাব আসে।

নাভিন বলেন, 'যেহেতু মুনজেরিন এমনিতেই অনেক সুন্দর এবং তার ত্বকও বেশ সুস্থ ও সতেজ, আমাদের খুব একটা ফাউন্ডেশন ব্যবহারের প্রয়োজন পড়েনি। শুধু কয়েকটি জায়গায় প্রাইমারের ন্যূনতম ব্যবহার করা হয়েছে। অক্সিডাইজেশন বা তৈলাক্ত ভাব যেন না হয় সেজন্য আমরা মেকআপের আগে তার ত্বক খুব ভালো করে স্ক্রাব ও ময়েশ্চারাইজ করেছি। একই কারণে ২ বার সেটিং স্প্রে ব্যবহার করেছি।'

নাভিন জানতেন, আকদের অনুষ্ঠানটি মসজিদে করা হবে। তাই তিনি চেয়েছিলেন ভেন্যুর প্রশান্ত আবহের সঙ্গে যাতে কনের সাজটাও মানিয়ে যায়। মুনজেরিন যেহেতু হালকা গোলাপি রঙের শাড়ি পরেছিলেন, তাই নাভিন তার ঠোঁটে 'বেরি টোন' ব্যবহার করেন।

নাভিন জানান, মুনজেরিনের সাজে এমনকি কোনো লিপস্টিকও ব্যবহার করা হয়নি, শুধু হালকা লিপটিন্ট রাখা হয়েছিল। যাতে যতটা সম্ভব ন্যাচারাল ভাব ধরে রাখা যায়।

মুনজেরিন কৃত্রিম আইল্যাশ, এমনকি আইলাইনারও ব্যবহার করতে চাননি জানিয়ে নাভন বলেন, 'তাই চোখের পাঁপড়িতে একটু ঘনত্ব আনতে এবং চোখ টানাটানা করে তুলতে আমি একটি নিউট্রাল ব্রাউন শ্যাডো ব্যবহার করেছি। তার নিজের স্কিন টোনের চেয়ে এক বা দুই শেড হালকা এবং একটু সফট ব্লেন্ড করা গোল্ড শিমার– এই তো!'

সামাজিক মাধ্যমে আসা কয়েকটি ছবিতে কনে সাজে মুনজেরিনকে দারুণ প্রাণবন্ত আর আনন্দিত দেখাচ্ছে। তার আনন্দ যেন ত্বকের মধ্যে দ্যুতি ছড়াচ্ছে। এই উজ্জ্বলতার কিছুটা হলেও কৃতিত্ব নিশ্চয়ই নাভিন আহমেদের ব্লাশ প্রয়োগের মুন্সিয়ানা।

নিজের কাজে সন্তুষ্ট নাভিন উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, 'শুধু ঠোঁটের রংটাই একটু করে গালে ব্লেন্ড করে দিয়েছি। কোনো ব্লাশ বা হাইলাইটার নয়।'

মুনজেরিন পুরোদমে একজন 'গালা ব্রাইড' এবং তার বিয়ের পরবর্তী অনুষ্ঠানগুলোতেও নাভিন আহমেদের শৈল্পিক ছোঁয়ায় তাকে আরো বিশেষভাবে দেখা যাবে।

অনুবাদ করেছেন অনিন্দিতা চৌধুরী

Comments