আজ থেকে শুরু আবুল মনসুর আহমদ বক্তৃতা প্রতিযোগিতা ২০২৪

আবুল মনসুর আহমদ রচনাবলি বাংলা একাডেমিতে, তার রচিত অন্যান্য বইগুলো প্রথমা ও রকমারিতে পাওয়া যাবে।

সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদ ও তর্কজালের উদ্যোগে ১মবারের মতো জাতীয় বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 

আবুল মনসুর আহমদ বক্তৃতা প্রতিযোগিতা ২০২৪ শীর্ষক এই প্রতিযোগিতার জন্য দুটি বিষয় নির্ধারণ করা হয়েছে —ক. সাংবাদিকতায় আবুল মনসুর আহমদ — খ. বাংলাদেশ রাষ্ট্রচিন্তায় আবুল মনসুর আহমদ।

প্রতিযোগীর বয়স অনুর্ধ্ব ৩০ বছর হতে হবে। একজন প্রতিযোগী একটি বিষয়ে অংশ নিতে পারবেন। তবে এর আগে যারা প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন, তারা অংশ নিতে পারবেন না। দুই পর্বে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার প্রথম পর্বে অংশগ্রহণকারীকে গুগল ড্রাইভ লিংক করে ই-মেইলে ৩-৪ মিনিটের একটি ভিডিও বক্তব্য পাঠাতে হবে। [email protected] ই-মেইল ঠিকানায় প্রতিযোগীর নাম, পরিচয়, বয়স ও ফোন নাম্বারসহ বক্তব্যের বিষয় উল্লেখ করে ড্রাইভ লিংক পাঠাতে হবে ৩০ জুলাইয়ের মধ্যে। উভয় বিভাগ থেকে শীর্ষ ১০ জনকে নিয়ে ঢাকায় চূড়ান্ত পর্বের আয়োজন করা হবে।

দুটি বিভাগ থেকে মোট ২০ জনকে পুরস্কৃত করা হবে। এর মধ্যে উভয় বিভাগ থেকে প্রথম পুরস্কার হিসেবে পাবেন ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৮ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার হিসেবে পাবেন ৫ হাজার টাকা। বিজয়ী প্রত্যেককে সনদ ও ক্রেস্ট দেওয়া হবে। বাকি ১৪ জন উপহার হিসেবে পাবেন নগদ এক হাজার টাকা, সনদ ও বই পুরস্কার।

চূড়ান্ত বাছাই শেষে এ বছর সেপ্টেম্বরে আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে পুরস্কার হস্তান্তরের বিষয়টি ফেসবুক পেজে ও ফোনে জানিয়ে দেওয়া হবে। 

উল্লেখ্য আবুল মনসুর আহমদ রচনাবলি বাংলা একাডেমিতে, তার রচিত অন্যান্য বইগুলো প্রথমা ও রকমারিতে পাওয়া যাবে।

 

Comments

The Daily Star  | English

Mob justice is just murder

Sadly, when one lynching can be said to be more barbaric than another, it can only indicate the level of depravity of some our university students

1h ago