আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর: পাঠ-পর্যালোচনা কাল

সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে ‘আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর: পাঠ ও পর্যালোচনা’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর

সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে 'আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর: পাঠ ও পর্যালোচনা' অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (সামাজিক বিজ্ঞান অনুষদ) অধ্যাপক মুজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামে আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদ আয়োজিত এই পাঠ ও পর্যালোচনা অনুষ্ঠিত হবে।

এমিরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে থাকবেন শিক্ষাবিদ ও অর্থনীতিবিদ আকবর আলি খান।

আলোচনায় অংশ নিবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাঈদ ফেরদৌস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ আজম ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ বিন আলী।

অনুষ্ঠানের শুরুতে আবুল মনসুর আহমদের প্যারোডি কবিতা আবৃত্তি করবেন বাচিকশিল্পী তামান্না তিথি।

আলোচনা শেষে আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে পঞ্চমবারের মতো আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার দেওয়া হবে।

এবারে প্রতিযোগিতার বিষয় ছিল—'সাংবাদিক আবুল মনসুর আহমদ বনাম আজকের সাংবাদিকতা', 'শিল্প-বাণিজ্য প্রসারে আবুল মনসুর আহমদের ভূমিকা' ও 'বাঙালি সংস্কৃতিতে আবুল মনসুর আহমদের চিন্তা'।

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হচ্ছে ১০ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার ৫ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার হিসেবে আবুল মনসুর আহমদের এক সেট বই। এ ছাড়াও, থাকছে সনদ ও ক্রেস্ট।

Comments