ইমরান খানের মুক্তি চান রজার ওয়াটার্স

তিনি ‘পাকিস্তানের সামরিক শাসক ও তাদের ওয়াশিংটনভিত্তিক প্রভুদের’ উদ্দেশে এই বার্তা দেন।
ইমরান খানের মুক্তির দাবি জানালেন পিংক ফ্লয়েডের রজার ওয়াটার্স
ইমরান খান ও রজার ওয়াটার্স। কোলাজ ছবি: ডন

যুক্তরাজ্যের সংগীতশিল্পী ও পিংক ফ্লয়েড ব্যান্ডের সদস্য রজার ওয়াটার্স পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে কারাগার থেকে মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন।

আজ মঙ্গলবার এই তথ্য জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডন।

ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে রজার ওয়াটার্স বলেন, 'আমি একজন ইংরেজ সংগীতশিল্পী এবং আমি ন্যায় প্রতিষ্ঠার ধারণাকে সর্বান্তকরণে সমর্থন করি। আপনারা পাকিস্তানে যা করছেন, তা ক্রিকেট নয়।'

তিনি 'পাকিস্তানের সামরিক শাসক ও তাদের ওয়াশিংটনভিত্তিক প্রভুদের' উদ্দেশে এই বার্তা দেন।

'মিথ্যা অভিযোগে কারাগারে থাকা ইমরান খানকে শিগগির মুক্তি দেওয়া উচিত, যাতে তিনি তার দল পিটিআইকে একটি নতুন, স্বচ্ছ ও মুক্ত নির্বাচনে নেতৃত্ব দিতে পারেন এবং পাকিস্তান একটি সঠিকভাবে নির্বাচিত গণতান্ত্রিক সরকার পেতে পারে। সেটাই হবে দেশটির জনগণের ইচ্ছার প্রকৃত প্রতিফলন', যোগ করেন তিনি। 

রজার ওয়াটার্স আরও জানান, পাকিস্তানে দেশী ও বিদেশী ধনাঢ্য ব্যক্তিদের স্বার্থরক্ষার নির্বাচনের প্রয়োজন নেই।

পিংক ফ্লয়েডের বেজ গিটারিস্ট ও অন্যতম গায়ক রজার ওয়াটার্স তার বার্তার সঙ্গে একটি ভিডিও যোগ করেছেন। সেখানে ইমরান ও তার ভক্তদের দেখা যায়।

গত সপ্তাহে পাকিস্তানে নির্বাচন ও ভোটগ্রহণ শেষ হয়েছে। কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। সবচেয়ে বেশি আসন পেয়েছে ইমরান খান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।

রাজনৈতিক প্রেক্ষাপটে গোলযোগপূর্ণ এই বছরে ভোটের আগে, ভোটের দিন ও ভোট গণনা নিয়ে নানা অনিয়মের অভিযোগ রয়েছে। এ ছাড়া বিভিন্নভাবে পিটিআইর বিরুদ্ধে দমন-পীড়নের বিষয়গুলো পাকিস্তান ও আন্তর্জাতিক গণমাধ্যমে বারবার উঠে এসেছে।

তিনটি ভিন্ন মামলায় কারাদণ্ড পেয়েছেন ইমরান খান। সাইফার মামলায় ১০ বছর, তোষাখানা মামলায় ১৪ বছর (তার স্ত্রী বুশরা বিবিও ১৪ বছরের কারাদণ্ড পেয়েছেন) এবং অপর এক মামলায় ৭ বছর। 

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, said urban experts after a deadly fire on Bailey Road claimed 46 lives.

59m ago