মাইক্রোবাস দুর্ঘটনার ১৮ দিন পর একই জায়গায় বিআরটিসি বাস খাদে

শরীয়তপুরে নড়িয়ায় মাইক্রোবাস খাদে পড়ে ২ জন নিহতের ১৮ দিন পর একই জায়গায় বিআরটিসি বাস খাদে পড়ে ২৫ জন আহত হয়েছেন।
মাইক্রোবাস দুর্ঘটনার ১৮ দিন পর একই জায়গায় বিআরটিসি বাস খাদে
শরীয়তপুরে নড়িয়ায় মাইক্রোবাস খাদে পড়ে ২ জন নিহতের ১৮ দিন পর একই জায়গায় বিআরটিসি বাস খাদে পড়ে ২৫ জন আহত হয়েছেন। ছবি: সংগৃহীত

শরীয়তপুরে নড়িয়ায় মাইক্রোবাস খাদে পড়ে ২ জন নিহতের ১৮ দিন পর একই জায়গায় বিআরটিসি বাস খাদে পড়ে ২৫ জন আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে ঢাকা-শরীয়তপুর আঞ্চলিক সড়কের জামতলা নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

বাসে ৪০ জন যাত্রী ছিলেন, তাদের মধ্যে অন্তত ২৫ জন যাত্রী আহত হয়েছেন।

তাদের চিকিৎসার জন্য জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গত ৩০ অক্টোবর একই জায়গায় একটি মাইক্রোবাস উলটে খাদে পড়ে শরীয়তপুর জজকোর্টের এপিপি রাশেদুল ইসলাম ও তার দেড় বছরের মেয়ে ঘটনাস্থলেই নিহত হন।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নড়িয়া উপজেলার জামতলা এলাকায় দুপুরে ঢাকা থেকে আসা শরীয়তপুর সুপার সার্ভিসের একটি বাসকে সাইড দিতে গিয়ে ডামুড্যা থেকে ছেড়ে আসা ঢাকাগামী বিআরটিসি পরিবহনের একটি বাস খাদে পড়ে যায়। এ ঘটনায় অন্তত ২৫ জন আহত হয়। পরে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য শরীয়তপুর সদর হাসপাতাল ও জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর আমজাদ হোসাইন সাংবাদিকদের বলেন, 'আমরা খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে আসি। তবে আমরা আসার আগেই স্থানীয়রা গাড়ির জানালার কাঁচ ভেংগে সবাইকে উদ্ধার করেন।

তিনি আরও বলেন, এর আগে একই স্থানে একটি মাইক্রোবাস উলটে বাবা মেয়ে নিহত হয়েছিলেন।

বিআরটিসি টিকেট কাউন্টারের ম্যানেজার জাকির হোসেন ডেইলি স্টারকে বলেন, সকাল ১০টা ২০ মিনিটের দিকে বিআরটিসি বাসটি ডামুড্যা থেকে ছেড়ে যায়। নড়িয়ার জামতলা নামক এলাকায় অন্য একটি বাসকে সাইড দিতে গেলে, রাস্তা সরু হওয়ায়, সেটি খাদে পড়ে যায়।

অন্যদিকে, দুপুর ২ টার দিকে শরীয়তপুর-মাদারীপুর আঞ্চলিক সড়কের, শরীয়তপুর সড়ক ও জনপদ অফিসের সামনে পিকআপ ও ইজিবাইকের সংঘর্ষে ৫ জন আহত হন।

জানতে চাইলে এই বিষয়ে শরীয়তপুর সদর হাসপাতালের আরএমও ডা. সুমন পোদ্দার ডেইলি স্টারকে বলেন, এ ঘটনায় আকবর ছৈয়াল (৫০) নামে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

Comments