বলিবাজার অগ্নিকাণ্ডের ৩ দিন পর এবার থানচিতে পুড়ল ৫০ দোকান

এর আগে গত ২২ মার্চ বলিপাড়া ইউনিয়নের বলিবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫৩টি দোকান ও ভাসমান কাঁচাবাজারসহ মোট ৫৭টি দোকান পুড়ে যায়।
বলিবাজার অগ্নিকাণ্ডের ৩ দিন পর এবার থানচিতে পুড়ল ৫০ দোকান
থানচি বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫০টি দোকান পুড়ে গেছে। ছবি: সংগৃহীত

বান্দরবানের থানচি বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫০টি দোকান পুড়ে গেছে। আজ শনিবার সকাল সাড়ে ৮টায় ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মোহাম্মদ ইসমাইল হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'সকাল সাড়ে ৮টার দিকে বাজারে আগুন লাগার খবর পাই। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।'

তিনি বলেন, 'আগুনে অর্ধশতাধিক দোকান ও ঘর পুড়ে গেছে। আগুনের সূত্রপাত বাজারের দক্ষিণ দিকে কোনো জায়গায় বা দোকানে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।'

থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা জানান, বাজারের দক্ষিণ কোণ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে ৫০টি দোকান পুড়ে যাওয়ার কথা এলাকাবাসী আমাকে জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আবুল মনসুর জানান, বলিবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ৩ দিন অতিবাহিত না হতেই থানচি বাজারে আগুন। ঘটনাগুলো অত্যন্ত ভয়াবহ। একদিকে গ্রীষ্ম মৌসুম শুরু, অন্যদিকে পাহাড়ে ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের বড় অনুষ্ঠান সাংগ্রাই উৎসব সন্নিকটে। সেই উৎসবকে ঘিরেই বাজারের বেচাকেনা ও ব্যবসা জমজমাট হতে শুরু করছে মাত্র। এই সময়ে এসে উপজেলার ২টি প্রধান বাজারে আগুনের বিষয়টা খুব মর্মান্তিক ও সন্দেহ তৈরি করেছে।

থানচি ও বলিবাজারের অগ্নিকাণ্ডের ঘটনা আসলেই দুর্ঘটনা নাকি কোনো সুপরিকল্পিত নাশকতার চেষ্টা সেটা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এর আগে গত ২২ মার্চ উপজেলার দ্বিতীয় বৃহত্তম বাজার বলিপাড়া ইউনিয়নের বলিবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫৩টি দোকান ও ভাসমান কাঁচাবাজারসহ মোট ৫৭টি দোকান পুড়ে যায়।

Comments