ওয়ারীতে গ্যাস লাইনের লিকেজ থেকে আগুন, দগ্ধ ৫

মঙ্গলবার দিনগত রাত ২টা ১৫ মিনিটের দিকে টিপু সুলতান রোডের পুরাতন থানা ভবনের পাশে এই আগুনের ঘটনা ঘটে। 
ছবি: সংগৃহীত

রাজধানীর ওয়ারীতে টিপু সুলতান রোডে রাস্তায় গর্ত করে বিদ্যুৎ লাইনের কাজ করার সময় গ্যাস লাইনের লিকেজ থেকে আগুনের ঘটনা ঘটেছে। এতে ৫ জন দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার দিনগত রাত ২টা ১৫ মিনিটের দিকে টিপু সুলতান রোডের পুরাতন থানা ভবনের পাশে এই আগুনের ঘটনা ঘটে। 

দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তারা হলেন, ডিপিডিসির প্রকৌশলী আনোয়ার হোসেন, শ্রমিক মো. সোহেল, রিয়েল এস্টেট নামে একটি ডেভেলপার প্রতিষ্ঠানের ইন্সপেক্টর মো. মামুন, নিরাপত্তাকর্মী হেলাল ও আব্দুর রশিদ।

দগ্ধ মো. মামুন জানান, টিপু সুলতান রোডে পুরাতন থানা ভবনের পাশে তাদের নির্মাণাধীন ভবন। ২ সপ্তাহ ধরে ওই সড়কটিতে খনন করে ডিপিডিসির বিদ্যুতের কাজ চলছিল। গত রাতে তাদের প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবনের ঠিক সামনে কাজ করছিলো ডিপিডিসির লোকজন। সারারাত তিনি এবং তার প্রতিষ্ঠানের ২ নিরাপত্তা কর্মী সেই কাজ তদারকি করছিলেন। যাতে তাদের ভবনের কোন লাইন বিচ্ছিন্ন না হয়ে যায়। রাতে এক্সকাভেটর মেশিন দিয়ে রাস্তা খননের সময় হঠাৎ গ্যাস লাইন লিক হয়ে যায় এবং সেখান দিয়ে প্রচণ্ড গ্যাস বের হতে থাকে। সঙ্গে সঙ্গে ডিপিডিসির কর্মীরা বিষয়টি তিতাসকে জানায়।

মামুন আরও জানান, লিকেজের কিছুক্ষণ পর তারা সেই জায়গা থেকে একটু দূরে বসে ছিলেন। ১৫ থেকে ২০ মিনিটের পর হঠাৎ সেখান থেকে আগুন জ্বলে ওঠে এবং সেই আগুনে তাদের শরীর ঝলসে যায়।

বার্ন ইনস্টিটিউটের দায়িত্বরত চিকিৎসকরা জানান, সোহেলের শরীরের ৮০ শতাংশ, মামুনের ১২ শতাংশ, আনোয়ারের ২২ শতাংশ, হেলালের ১০ শতাংশ ও আব্দুর রশিদের ৭ শতাংশ দগ্ধ হয়েছে। 

আনোয়ার ও সোহেলকে ভর্তি রাখা হয়েছে। আর বাকি ৩ জন অবজারভেশনে আছেন।

এদিকে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা জানান, রাত ২টা ২৫ মিনিটে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস থেকে প্রথমে ৫টি ইউনিট পাঠানো হয়। পরে আরও একটি ইউনিট যোগ দিয়ে ভোর ৫টা ৩০ মিনিটে আগুন সম্পূর্ণ নির্বাপণ করে। রাস্তা খুড়ে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) কাজ চালাচ্ছিলো। সেখানে থাকা গ্যাসের লাইন লিকেজ থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

Comments