দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

রামপুরায় বাসের ধাক্কায় শিক্ষার্থীসহ নিহত ২

নিহতরা হলেন জাহিদ হাসান (২৪) ও মেহেদী হাসান পারভেজ (১৩)।
স্টার অনলাইন গ্রাফিক্স

ঢাকার রামপুরায় বাসের ধাক্কায় এক শিক্ষার্থী ও এক কিশোর নিহত হয়েছে। 

নিহতরা হলেন জাহিদ হাসান (২৪) ও মেহেদী হাসান পারভেজ (১৩)।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

হাতিরঝিল থানার উপপরিদর্শক মিজানুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভিক্টর পরিবহনের একটি বাস প্রথমে রাস্তায় এক যুবককে ধাক্কা দেয় এবং ৫০ গজ দূরে ফুটপাতে এক কিশোরকে চাপা দিয়ে পালিয়ে যায়।

প্রতিবন্ধী কিশোর মেহেদীকে ফুটপাতে রেখে তার মা ভিক্ষা করছিলেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

জাহিদ সরকারি বাঙলা কলেজের স্নাতকের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি চীনের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানিয়েছে পরিবার। 

পরিবার জানায়, বিকেলে একটি দ্রুতগামী বাস জাহিদকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া দ্য ডেইলি স্টারকে বলেন, পথচারীরা জাহিদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বিকেল সাড়ে ৫টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

জাহিদের বড় ভাই ইমরান হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, তাদের বাড়ি মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ভবেরচর গ্রামে। পরিবার নিয়ে ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকায় থাকেন তারা। সরকারি বাঙলা কলেজে অনার্স পড়তেন জাহিদ। পরে সেটা বাতিল করে চীনের একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন এবং অনলাইনের মাধ্যমে ক্লাস শুরু করেন। আগামী আগস্টে তার চীনে যাওয়ার প্রক্রিয়া চলছিল।

এদিকে নিহত কিশোর মেহেদী হাসান পারভেজের মা পারভীন আক্তার জানান, তারা মিরপুরের বাসিন্দা। পারভেজ শারীরিক প্রতিবন্ধী। বিকেলে ঘটনাস্থলের পাশে ফুটপাতে বসেছিল সে। এ সময় বাস ধাক্কা দিলে সে ঘটনাস্থলেই মারা যায়। 

দুর্ঘটনার পর পুলিশ বাসটি জব্দ করেছে এবং চালক আরিফ হোসেনকে (৩১) আটক করেছে বলে হাতিরঝিল থানার ডিউটি অফিসার উপপরিদর্শক শারমিন আক্তার ইভা ডেইলি স্টারকে জানান।

Comments