নির্মাণাধীন ভবনের ‘রড চুরি করতে গিয়ে’ বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু

গত ৬ ফেব্রুয়ারি একই ভবনের চার তলার ছাদে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান এক শ্রমিক।
জমি নিয়ে বিরোধে শিক্ষককে পিটিয়ে হত্যার অভিযোগ
স্টার ডিজিটাল গ্রাফিক্স

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার একটি নির্মাণাধীন ভবন থেকে 'রড চুরি করতে গিয়ে' বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

আজ শনিবার ভবনের ছাদ থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। আনুমানিক ৩০ বছর বয়সী ওই ব্যক্তির পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে কালিয়াকৈর থানার উপপরিদর্শক মনিরুজ্জামান দ্য ডেইলি স্টারকে জানান, উদ্ধারের পর ওই ব্যক্তির মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মনিরুজ্জামানের ভাষ্য, মরদেহ উদ্ধারের সময় ওই ব্যক্তির হাতের মুঠোয় একটি রড ধরা ছিল। তা থেকে ধারণা করা হচ্ছে যে তিনি রড চুরি করতেই ভবনটিতে ঢুকেছিলেন।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা যায়, নির্মাণাধীন ভবনটি উপজেলার উলুসারা এলাকার সৌদি আরব প্রবাসী শরীফ হোসেনের মালিকানাধীন। গত ৬ ফেব্রুয়ারি একই ভবনের চার তলার ছাদে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান এক শ্রমিক। এরপর থেকে ভবনের কাজ বন্ধ করে দেওয়ার পাশাপাশি স্থানীয় মৌচাক ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ভবনের সামনে 'প্রবেশ নিষেধ' সম্বলিত একটি সাইনবোর্ডও টানিয়ে দেওয়া হয়।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ইনচার্জ ইফতেখার রায়হান চৌধুরী ডেইলি স্টারকে জানান, ওই ভবনটির ওপর দিয়ে ৩৩ হাজার ভোল্টের বিদ্যুতের লাইন গেছে। ভবনটি সিলগালা করা ছিল।

Comments