মায়ের জানাজায় যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ইতালি প্রবাসী নিহত

শাহ আলম গত প্রায় ১৪ বছর ধরে স্ত্রী-সন্তান নিয়ে ইতালিতে বসবাস করছিলেন। গতকাল বুধবার সন্ধ্যায় তার মা মারা যান। 
ট্রাকের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাসের যাত্রী ইতালি প্রবাসী শাহ আলম নিহত হন। ছবি: সংগৃহীত

নরসিংদীর শিবপুর ও মনোহরদীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছে। 

এর মধ্যে, সকাল সাড়ে ১১টার দিকে শিবপুরে ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ২ জন এবং ১০টার দিকে মনোহরদীতে কাভার্ড ভ্যানচাপায় এক কলেজশিক্ষার্থী নিহত হয়েছেন।

ইটাখোলা হাইওয়ে থানার উপপরিদর্শক আরিফুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান, ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়াগামী মাইক্রোবাসটি ঘাসিরদিয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা পাথরবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এ দুর্ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদরের নাটাই এলাকার বাসিন্দা ইতালি প্রবাসী শাহ আলম মিয়া (৫০) এবং তার ভগ্নিপতি সেলিম মিয়া (৪০) নিহত হন। 

পুলিশ ও নিহতের পরিবারের সদস্যরা জানান, শাহ আলম গত প্রায় ১৪ বছর ধরে স্ত্রী-সন্তান নিয়ে ইতালিতে বসবাস করছিলেন। গতকাল বুধবার সন্ধ্যায় তার মা মারা যান। 

খবর পেয়ে আজ বৃহস্পতিবার দেশে ফিরে মায়ের জানাজায় অংশ নেওয়ার কথা ছিল তার। সকালে হযরত শাহজালাল বিমানবন্দরে নেমে মাইক্রোবাসে বাড়ির উদ্দেশে রওয়ানা হন।

মাইক্রোবাসটি নরসিংদীর শিবপুরের ঘাসিরদিয়া এলাকায় পৌঁছালে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শাহ আলম নিহত হন। হাসপাতালে নেওয়ার পর তার ভগ্নিপতি সেলিম মিয়া মারা যান।

এ দুর্ঘটনায় মাইক্রোবাসের চালকসহ আরও ২ জন আহত হয়েছেন। তারা নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

অপরদিকে, মনোহরদীতে গরু বাজার সংলগ্ন ঢাকা-সিলেট হাইওয়েতে সকাল ১০টার দিকে কাভার্ড ভ্যানচাপায় নরসিংদী প্রেসিডেন্সি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী সোহাগ মিয়া (১৮) নিহত হয়েছেন।

নিহত সোহাগ উপজেলার গোতাশিয়া ইউনিয়নের পাঁচকান্দী গ্রামের বাসিন্দা ছিলেন।

স্বজনদের বরাতে মনোহরদী থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া জানান, সকালে দাখিল পরীক্ষার্থী ভাগ্নিকে মোটরসাইকেলে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিয়ে বাড়ি ফিরছিলেন সোহাগ। বাসস্ট্যান্ড পৌঁছালে বিপরীত দিক থেকে আসা কাভার্ডভ্যানের সঙ্গে মোটরসাইকেল ধাক্কা খেয়ে সড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান সোহাগ।

ওসি আরও জানান, কাভার্ডভ্যানটি জব্দ করা হলেও আটক চালক যেতে সক্ষম হন।

Comments