পূর্বাচলে আন্ডারপাসে দোতলা বাস আটকে শিশু নিহত, আহত ২২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বাচল শেখ হাসিনা সরণির আন্ডারপাসে পিকনিকের বাস আটকে এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন নারী ও শিশুসহ আরও অন্তত ২২ জন।
শেখ হাসিনা সরণি
ঢাকার পূর্বাচলে শেখ হাসিনা সরণির সার্ভিস লেনের আন্ডারপাসে আটকে যায় দোতলা বাসটি। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বাচল শেখ হাসিনা সরণির আন্ডারপাসে পিকনিকের বাস আটকে এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন নারী ও শিশুসহ আরও অন্তত ২২ জন।

হতাহতরা সবাই তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন নারায়ণগঞ্জ শাখার কর্মচারী ও তাদের পরিবারের সদস্য।

শনিবার সকাল ১০টার দিকে পূর্বাচল ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনের সার্ভিস সড়কে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পূর্বাচল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পূর্বাচল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার উদ্দীপন ভক্ত বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

আহতদের মধ্যে ১২ জন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ও ১০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

নিহত ওই শিশুর নাম মো. নিখিল (১২)। সে তিতাস গ্যাস কর্মচারী নিলুফা ইয়াসমিনের ছেলে। এই ঘটনায় নিলুফাও আহত হয়েছেন।

আহত অন্যরা হলেন, নিশু মনি (১৭), শাকিল আলমগীর (৫০), তানিয়া আক্তার (৪০), শ্যামা (৩৫), সুরাইয়া (২৫), অপর্ণা বিশ্বাস (২০), সুমাইয়া জাহান (৩৫), চমক (২১), মনোয়ার হোসেন (৫৮) প্রীতি (২৩), শ্রাবন্তী (১২), ইতি (৩৮), মো. নজরুল ইসলাম (৩৫), বলহরী (১৯), মদিনা সরকার (২৫), সুমাইয়া আক্তার (২৪) রাদ (১০) শরীফুল আসাদ (৪০) হুমাইরা বেগম (৫৮) ও জাহানারা (৪৫)।

নারায়ণগঞ্জ তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশনের ডিজিএম মামুন আর রশীদ জানান, শনিবার সকালে তিতাস গ্যাস কর্মচারীরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে রূপগঞ্জের একটি পার্কে বার্ষিক বনভোজনে যাচ্ছিলেন। তাদেরকে বহনকারী একটি দোতলা বাস শেখ হাসিনা সরণির একটি আন্ডারপাসে আটকে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুর মৃত্যু হয়।

আহতদের মধ্যে বাকিরা শঙ্কামুক্ত বলে জানিয়েছেন মামুন আর রশীদ।

দুর্ঘটনার কারণ জানতে চাইলে উদ্দীপন ভক্ত বলেন, সড়কটি শেখ হাসিনা সরণির একটি সার্ভিস সড়ক। এই সড়কটি দোতলা বাস চলাচলের উপযোগী নয়। চালক ভুল করে সড়কটিতে উঠে যান। বেপরোয়া গতিতে থাকায় আন্ডারপাসের ছাদে গাড়ির ওপরের অংশ আটকে গিয়ে হতাহতের ঘটনা ঘটে।

তিনি বলেন, আন্ডারপাসটিতে সর্বোচ্চ কত উচ্চতার গাড়ি চলাচল করতে পারবে তা লেখা ছিল না। তবে চালক সতর্ক থাকলে এই দুর্ঘটনা এড়ানো যেত।

সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এই ঘটনায় কোনো মামলা হয়নি।

Comments