চট্টগ্রাম

সাড়ে ১৫ ঘণ্টা পরও নেভেনি এস আলম রিফাইন্ড সুগার মিলের আগুন

আগুন নিভানোর পাশাপাশি পুড়ে যাওয়া চিনি যাতে পাশের কর্ণফুলী নদীতে না মিশে যায় তা নিয়ে কাজ করছে কর্ণফুলী থানা পুলিশ ও প্রশাসন।
চট্টগ্রামে চিনি কারখানায় আগুন
চট্টগ্রামের এস আলম রিফাইন্ড সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে এলেও তা নেভানো সম্ভব হয়নি। সকাল ৯টায় কারখানার ১ নং গোডাউনে আগুন জ্বলতে দেখা যায়। ৫ মার্চ ২০২৪। ছবি: রাজীব রায়হান/স্টার

দেশের তৃতীয় বৃহত্তর চিনি পরিশোধন প্রতিষ্ঠান চট্টগ্রামের এস আলম রিফাইন্ড সুগার মিলের আগুন নিয়ন্ত্রণে এলেও সাড়ে ১৫ ঘণ্টা পরও তা নেভেনি।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় কারখানার ১ নং গোডাউনে আগুন জ্বলতে দেখা গেছে। সে সময় ফায়ার সার্ভিসের অন্তত ১৪ ইউনিটকে কাজ করতে দেখা যায়।

ফায়ার সার্ভিসের কর্মীরা দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন আজ ভোররাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে এলেও তা এখনো পুরোপুরি নেভানো সম্ভব হয়নি।

আগুন নিভানোর পাশাপাশি পুড়ে যাওয়া চিনি যাতে পাশের কর্ণফুলী নদীতে না মিশে যায় তা নিয়ে কাজ করছে কর্ণফুলী থানা পুলিশ ও প্রশাসন।

গতকাল সোমবার বিকেল ৪টার দিকে এই আগুন লাগে বলে জানান কারখানার শ্রমিকরা।

চট্টগ্রামে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের দেওয়া তথ্য অনুসারে, আগুন নিয়ন্ত্রণে আনতে শুরু থেকে ফায়ার সার্ভিসের সাত ইউনিট ও পরে আরও সাত ইউনিট কাজ করছে।

গতকাল রাত সাড়ে ৮টার দিকে আগুন নেভানোর কাজে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় বিমান বাহিনী ও নৌবাহিনী।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের সহকারী পরিচালক আব্দুল মালেক ডেইলি স্টারকে বলেন, 'আজ ভোররাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আশপাশের দুটি গোডাউন ও কারখানায় যাতে আগুন ছড়িয়ে না পড়ে সে ব্যবস্থা নেওয়া হয়েছে।'

পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে আরও সময় লাগবে বলেও জানান তিনি।

Comments