সদরঘাটে নিহত ৫: দুই লঞ্চের রুট পারমিট স্থগিত

লঞ্চের রশি ছিঁড়ে যাত্রী নিহতের ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দেওয়া হবে বলে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন।
এমভি তাশরিফ ৪ লঞ্চের রুট পারমিট স্থগিত করা হয়েছে। ছবি: তুহিন শুভ্র অধিকারী

রাজধানীর সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে পাঁচ যাত্রী নিহতের ঘটনায় দুই লঞ্চের রুট পারমিট স্থগিত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিআইডব্লিউটিএর পরিচালক (ট্রাফিক) জয়নুল আবেদীন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

লঞ্চ দুটি হলো-ফারহান ৬ ও তাশরিফ ৪।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে সদরঘাট লঞ্চঘাটের ১১ নম্বর পন্টুনের সামনে এ দুর্ঘটনা ঘটে। 

এমভি তাশরিফ ৪ ও এমভি পূবালী ১ লঞ্চ দুটি রশি দিয়ে পন্টুনে বাঁধা ছিল। এ দুই লঞ্চের মাঝ দিয়ে ফারহান নামের আরেকটি লঞ্চ ঢুকতে গেলে এমভি তাশরিফ ৪ লঞ্চের রশি ছিঁড়ে যায়।

সেসময় লঞ্চে উঠতে গিয়ে গুরুতর আহত হয় ৫ জন। তাদের মিটফোর্ড হাসপাতালে পাঠালে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন-গার্মেন্টসকর্মী বেলাল হোসেন (৩০), তার স্ত্রী মুক্তা খাতুন (২৩) ও তাদের ৪ বছর বয়সী সন্তান মাইশা (৪) এবং রবিউল (১৯) ও রিপন হাওলাদার (৩৮)। 

ঘটনা তদন্তে বিআইডব্লিউটিএর পরিচালক (ক্রয় ও মজুদ) রফিকুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি। কমিটিকে পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক আলমগীর কবির ডেইলি স্টারকে জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুটি লঞ্চের পাঁচ কর্মীকে আটক করেছে নৌ-পুলিশ।

লঞ্চের রশি ছিঁড়ে যাত্রীদের হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দেওয়া হবে বলে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন।

Comments