চট্টগ্রামে তেলবাহী জাহাজে বিস্ফোরণের ঘটনায় ২ মরদেহ উদ্ধার

নিহতদের একজন জাহাজটির ডেক ক্যাডেট সৌরভ। অন্য জনের ছিন্ন-বিচ্ছিন্ন মরদেহ শনাক্ত করা যায়নি।
চট্টগ্রামে জাহাজে বিস্ফোরণ
শিপিং করপোরেশনের জাহাজ ‘বাংলার জ্যোতি’র ডেক ক্যাডেট সৌরভ। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বন্দরে নোঙর করা বাংলাদেশ শিপিং করপোরেশনের তেলবাহী জাহাজ 'বাংলার জ্যোতি'তে বিস্ফোরণের পর আগুন লাগার ঘটনায় দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া একজন এখনো নিখোঁজ আছেন।

নিহতদের একজন জাহাজটির ডেক ক্যাডেট সৌরভ। অন্য জনের ছিন্ন-বিচ্ছিন্ন মরদেহ শনাক্ত করা যায়নি।

বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মাসুদ ইকবাল দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ক্যাডেট সৌরভের ঝলসানো মরদেহ একটি পাইপের সঙ্গে ঝুলে ছিল। বিস্ফোরণে ছড়িয়ে পড়া আরেকজনের দেহাংশ আশপাশে পাওয়া গেছে।

শিপিং করপোরেশনের নাবিকদের সংগঠন সি ম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল ওয়াদুদ বলছেন, এই দুর্ঘটনায় নিখোঁজের তালিকায় ছিলেন ক্যাডেট সৌরভ, ফোরম্যান নুরুল ইসলাম (৪৫) ও ক্যাজুয়াল স্টাফ হারুন। এক্ষেত্রে খুঁজে পাওয়া অন্য দেহাংশগুলো নুরুল ইসলাম কিংবা হারুনের হওয়ার কথা।

জাহাজটি বন্দরের ইস্টার্ন রিফাইনারি ঘাটে অপরিশোধিত জ্বালানি তেল খালাস করছিল। এতে ১০ হাজার টন অপরিশোধিত তেল ছিল। আজ বেলা পৌনে ১১টার দিকে এর সামনের অংশে বিস্ফোরণের পর আগুন ধরে যায়।

খবর পেয়ে নৌবাহিনী, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দুপুর সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বন্দরের কর্মকর্তারা বলছেন, আগুন লাগার খবরে তখনি বন্দর কর্তৃপক্ষের পাঁচটি ও নৌবাহিনীর একটি টাগবোট ঘটনাস্থলে যায়। আশপাশে থাকা জাহাজগুলো নিরাপদে সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়। বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি।

Comments

The Daily Star  | English

Bullet-hit RMG worker dies 'following clash with law enforcers' in Ashulia

An RMG worker died with bullet wounds after a clash broke out between protesting workers and law enforcers in Ashulia today

24m ago