ধর্ম অবমাননার মামলা থেকে অব্যাহতি পেলেন শিক্ষক হৃদয় মণ্ডল

মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল ধর্ম অবমাননার মামলা থেকে অব্যাহতি পেয়েছেন।
ছবি: স্টার

মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল ধর্ম অবমাননার মামলা থেকে অব্যাহতি পেয়েছেন।

মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক জশিতা ইসলাম আজ বুধবার এই রায় দেন।

হৃদয় চন্দ্র মণ্ডলের পক্ষের আইনজীবী শাহীন মোহাম্মদ আমানউল্লাহ জানান, গতকাল মঙ্গলবার মামলা থেকে অব্যাহতি পেয়েছেন শিক্ষক হৃদয় মণ্ডল। আজ বুধবার আদেশের কাগজপত্র পেয়েছি। পুলিশের চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়েছে, তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা। তাকে অযথাই হয়রানি করা হয়েছে।

তিনি জানান, মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক জশিতা ইসলাম এ রায় দিয়েছেন। এটি আলোচিত একটি মামলা। এই রায়ের দিকে সবার নজর ছিল।

তবে, রায়ের ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী কোনো মন্তব্য করেনি।

বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ ধর্ম অবমাননার অভিযোগে হৃদয় মণ্ডলের বিরুদ্ধে মামলা করেছিলেন। বিজ্ঞান ও ধর্মের দৃষ্টিভঙ্গিগত ফারাক নিয়ে ক্লাসে শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দিয়েছিলেন হৃদয় মণ্ডল। সেই আলোচনা রেকর্ড করে ছড়িয়ে দিয়ে তার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা করা হয়। গত ২২ মার্চ মামলা করার দিন পুলিশ তাকে গ্রেপ্তার করে। তার গ্রেপ্তার নিয়ে তখন দেশ জুড়ে ব্যাপক সমালোচনা হয়। গত ১০ এপ্রিল জামিনে মুক্তি পান তিনি।

 

Comments