সাভারে অপহরণ চক্রের ৮ সদস্য আটক

ঢাকার সাভারের আশুলিয়ার বাইপাইল এলাকায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের ৩ নারীসহ ৮ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাবের হাতে আটক অপহরণ চক্রের ৮ সদস্য। ছবি: সংগৃহীত

ঢাকার সাভারের আশুলিয়ার বাইপাইল এলাকায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের ৩ নারীসহ ৮ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ রোববার র‌্যাব-৪ (সিপিসি-২) এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, হাছনারা, অঞ্জনা ভূঁইয়া, মো. মতিউর রহমান, মো. নাজমুল হুদা, সরদার নজরুল ইসলাম, মো. সাব্বির মিয়া, মোছা. জান্নাত এবং মোছা. জামিলা।

রাকিব মাহমুদ খান জানান, গতকাল মো. শাহ্ পরান নামের এক ভুক্তভোগী র‌্যাবের কাছে অভিযোগ করেন, তাকে আটকে রেখে আপত্তিকর ভিডিওধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকিসহ মারধর করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে দুর্বৃত্তরা। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-৪ এর একটি দল আজ সকাল ৬টার দিকে বাইপাইল এলাকায় অভিযান চালিয়ে ৮ জনকে আটক করে।

আটককৃতদের আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, ৫-৬ মাস আগে সামাজিক যোগাযোগমাধ্যমে শাহ্ পরানের সঙ্গে হাছনারার পরিচয়। পরে দেখা করার জন্য শাহ্ পরানকে আশুলিয়া বাইপাইল এলাকায় আসতে বলেন হাছনারা। এরপর হাছনারা কৌশলে শাহ্ পরানকে তার ভাড়া বাসায় নিয়ে মারধর করেন ও আপত্তিকর ভিডিওধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। এ ছাড়া, তাকে হত্যার হুমকি দিয়ে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

র‌্যাব জানায়, আটককৃতরা পরস্পর যোগসাজশে সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষকে টার্গেট করে তাদের সঙ্গে কৌশলে সখ্যতা তৈরির পর দেখা করার কথা বলে বাসায় এনে মারধরসহ আপত্তিকর ভিডিওধারণ ও হুমকি দিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতেন।

এ চক্রের আরও কয়েকজন সদস্য পলাতক। যাদের আটকের জন্য র‌্যাবের অভিযানিক দল তৎপর রয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Comments