২ শিশু নির্যাতনের অভিযোগে ৩ কনস্টেবল প্রত্যাহার

চট্টগ্রাম মহানগরীর লালখান বাজারের ‘ডিআইজি বাংলো’তে ২ শিশু নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩ কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে।
চট্টগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রাম মহানগরীর লালখান বাজারের 'ডিআইজি বাংলো'তে ২ শিশু নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ৩ কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে।

তারা হলেন-পুলিশ কনস্টেবল মো. মেহেদী, মো. মাজহার ও মো. আহসান। তারা ডিআইজির বাসভবনে টহলের দায়িত্বে ছিলেন।

আজ রোববার তাদের প্রত্যাহার করা হয় বলে সিএমপির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. শাহাদাত হোসেন দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

গত শুক্রবার ওই ২ শিশুকে নির্যাতন করা হয়। এ ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, প্রায় ১৩ বছর বয়সী দুই শিশুকে খুঁটির সঙ্গে বেঁধে শারীরিক নির্যাতন করা হচ্ছে এবং এক পর্যায়ে পুলিশ তাদের মাথার চুল কেটে দেয়। 

রোববার ভিডিওটি ভাইরাল হলে অভিযুক্ত ৩ কনস্টেবলকে ডিআইজি বাংলো থেকে প্রত্যাহার করে সিএমপির মনসুরাবাদ পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়।

অতিরিক্ত উপকমিশনার (পিআর-আইসিটি) মো. শাহাদাত হোসেন রাসেল ডেইলি স্টারকে বলেন, 'ভিডিওটি দেখার পর ৩ কনস্টেবলকে তাদের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।'

নির্যাতনের শিকার দুই শিশু লালখান বাজারের মতিঝর্ণা এলাকার বাসিন্দা বলে জানা গেছে। তাদের একজন সপ্তম শ্রেণির শিক্ষার্থী।
 
স্থানীয়রা জানান, খুলশী থানাধীন লালখান বাজার ম্যাজিস্ট্রেট কলোনি ও এর আশপাশের এলাকায় চুরির একাধিক ঘটনা ঘটেছে। কলোনির বাসিন্দাদের অভিযোগ, কিশোর চোরেরা এসব চুরির ঘটনা ঘটিয়েছে।

শুক্রবার দুপুরে লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে ৩ শিশু কথা বলছিল। পরে ওই ৩ কনস্টেবল শিশুদের ধাওয়া করে এবং দুজনকে আটক করে।

জানতে চাইলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা ডেইলি স্টারকে বলেন, 'আমি ছুটিতে ছিলাম। তাই এ ঘটনা সম্পর্কে জানি না।'

Comments