সিরাজগঞ্জে এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় মামলা, গ্রেপ্তার ৭

সিরাজগঞ্জের শাহজাদপুরে এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় ১৭৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ এ ঘটনায় ৭ জনকে আটক করেছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি-এসিল্যান্ড) লিয়াকত সালমান। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের শাহজাদপুরে এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় ১৭৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ এ ঘটনায় ৭ জনকে আটক করেছে।

সোমবার ভোরে শাহজাদপুর উপজেলার এসি ল্যান্ড অফিসের পেশকার আব্দুল হাই বাদী হয়ে শাহজাদপুর থানায় মামলাটি করেন। মামলায় ৫৪ জন জনকে নামীয় আসামি এবং ১২০ জন অজ্ঞাত আসামি করা হয়।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নজরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, 'মামলার অভিযোগে বলা হয় হামলাকারীরা এসি ল্যান্ড লিয়াকত সালমানের ওপর হামলা করে এবং সরকারি কাজে বাধা দিয়ে ও সরকারি গাড়ি ভাঙচুর করে।'

তিনি আরও বলেন, 'মামলা দায়েরের পর অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।'

এর আগে রোববার সিরাজগঞ্জের শাহজাদপুরে খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে স্থানীয় প্রশাসনের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ গ্রামবাসীর হামলায় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান গুরুত্বর আহত হন। গ্রামবাসীদের দাবি এ সময় এক শিশুও আহত হয়।

প্রশাসনের দাবি, প্রকল্প এলাকা পরিদর্শনে গেলে সরকারি কর্মকর্তাদের ওপর হামলা করে গ্রামবাসী। তবে গ্রামবাসীদের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হলদিঘর এলাকার একটি খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের উদ্যোগের প্রতিবাদে গ্রামবাসী বিক্ষোভ, মানববন্ধন করেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসন জানিয়েছে, সরকারি খাস জমি হওয়ায় সবার সম্মতি নিয়েই ওই মাঠে আশ্রয়ণ প্রকল্প নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

Comments