ফেনীতে অস্ত্র মামলায় ৭ জনের ২২ বছর করে কারাদণ্ড

ফেনীতে অস্ত্র মামলায় ৭ জন আসামিকে ২২ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।
নৌকার এজেন্টের ৬ মাসের কারাদণ্ড
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

ফেনীতে অস্ত্র মামলায় ৭ জন আসামিকে ২২ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউছুপ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন— ফেনী সদর উপজেলার নারায়নপুর গ্রামের মহি উদ্দিন (৩৪), কসবা গ্রামের ওসমান গনি (৩৬), হুমায়ুন কবীর মিন্টু (৩৫), দক্ষিণ ছনুয়া গ্রামের মো. ইয়াছিন (৩৪), নারায়ন পুরের নুরুল ইসলাম জিয়া (৩৩), কসবা গ্রামের সাখাওয়াত হোসেন (৩০) ও সফিকুল ইসলাম সবুজ (৩২) ।

রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে নুরুল ইসলাম জিয়া ও সফিকুল ইসলাম সবুজ ছাড়া অন্য ৫ জন আদালতে উপস্থিত ছিলেন। পলাতক ২ জন গ্রেপ্তার হলে বা স্বেচ্ছায় আত্মসমর্পণ করলে তখন থেকে তাদের রায় কার্যকর হবে।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৪ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে ফেনী সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) ফিরোজ আলমসহ একদল পুলিশ ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের নারায়নপুর গ্রামে শাহজাহানের বাড়িতে অভিযান চালায়। ওই সময় একটি কক্ষ থেকে গুলিসহ দেশীয় বন্দুক, একনলা বন্দুক, পাইপগান, ২টি ছোরা ও ৩টি রামদা উদ্ধার করা হয়।

ওই সময় আসামি মহি উদ্দিন, ওসমান গনি, হুমায়ুন কবীর, মো. ইয়াছিন, নুরুল ইসলাম জিয়া, সাখাওয়াত হোসেন ও সফিকুল ইসলাম সবুজকে গ্রেপ্তার করা হয়। ২৫ এপ্রিল ফেনী থানার উপপরিদর্শক (এসআই) ফিরোজ আলম বাদী হয়ে ওই ৭ জন আসামির বিরুদ্ধে অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় অবৈধ আগ্নেয়াস্ত্র, কার্তুজ, চোরা ও রামদা রাখার অপরাধে ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

Comments