প্রতারণা মামলা: ইভ্যালির রাসেলসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট

প্রতারণা মামলায় ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেলসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।  
ইভ্যালির লোগো। ছবি: সংগৃহীত

প্রতারণা মামলায় ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেলসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।  

অন্য ৭ জন হলেন—রাসেলের স্ত্রী ও ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন, ম্যানেজার জাহেদুল ইসলাম, হেড অফ অ্যাকাউন্ট সেলিম রেজা, অ্যাকাউন্টস ম্যানেজার জুবায়ের আল মাহমুদ, বাইক বিভাগের কর্মকর্তা সাকিব রহমান, রাসেলের ব্যক্তিগত সহকারী মো. রেজওয়ান এবং আকিবুর রহমান তূর্য।

মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির উপ-পরিদর্শক এমদাদুল কবির আজ রোববার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চার্জশিট দাখিল করেন।

তদন্ত কর্মকর্তা আদালতের কাছে ইভ্যালির ভাইস-প্রেসিডেন্ট আকাশ, সিনিয়র অ্যাকাউন্টস ম্যানেজার তানভীর আলম, সিনিয়র এক্সিকিউটিভ (কমার্শিয়াল) জাওয়াদুল হক চৌধুরী এবং অ্যাকাউন্টস বিভাগের স্টাফ সোহেলকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার জন্য আবেদন জানান।

গত বছরের ১৯ সেপ্টেম্বর কামরুল ইসলাম চাকদার নামের এক ব্যবসায়ী ইভ্যালির সিইও রাসেল, তার স্ত্রী শামীমাসহ কোম্পানির ১২ কর্মকর্তার বিরুদ্ধে ধানমন্ডি থানায় প্রতারণা, অর্থ আত্মসাৎ ও হুমকির অভিযোগে মামলা করেন।

মামলায় কামরুল অভিযোগ করেন, তিনি ইভ্যালিকে প্রায় ৩৫ লাখ টাকার পণ্য সরবরাহ করেছিলেন। কিন্তু ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত ইভ্যালি তাকে টাকা পরিশোধ দেয়নি। তাকে মে মাসে একটি পোস্ট-ডেট ব্যাঙ্ক চেক দেওয়া হয়। কিন্তু জুন মাসে কোম্পানির অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় এটি ২ বার বাউন্সড হয়।

গত বছরের ১৬ সেপ্টেম্বর এক গ্রাহকের দায়ের করা অর্থ আত্মসাতের মামলায়  রাজধানীর মোহাম্মদপুরের ফ্ল্যাটে অভিযান চালিয়ে রাসেল ও শামীমাকে গ্রেপ্তার করে র‌্যাব। রাসেল এখন কারাগারে আছেন। শামীমা জামিনে মুক্ত।

Comments