অপরাধ ও বিচার

‘চাকায় রড ঢুকেছে’ বলে গাড়ি থামিয়ে ছিনতাই করতেন তারা

রাস্তায় ট্রাফিক জ্যামের মধ্যে ধীরে চলছিল পণ্যবাহী একটি গাড়ি। এমন সময় চালকের কাছে গিয়ে ৩ জন জানায় গাড়ির চাকায় রড ঢুকেছে। 

রাস্তায় ট্রাফিক জ্যামের মধ্যে ধীরে চলছিল পণ্যবাহী একটি গাড়ি। এমন সময় চালকের কাছে গিয়ে ৩ জন জানায় গাড়ির চাকায় রড ঢুকেছে। 

গাড়ির দরজা খোলা মাত্রই ধারালো অস্ত্র নিয়ে জিম্মি করে টাকা পয়সা, গাড়ির কাগজ ও মোবাইল লুট করে নেয় তারা। 

আজ শনিবার এই ছিনতাই চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের বন্দর থানা পুলিশ।

পুলিশ জানায়, ব্যস্ত রাস্তায় এভাবেই চক্রটি হত্যার হুমকি দিয়ে চালকদের থেকে সব লুটে নিত। শুক্রবার বিকেলে এক চালকের কাছ থেকে বন্দর থানাধীন সল্টগোলা ক্রসিং আজাদ কলোনির সামনে রাস্তার ওপর ডাকাতির অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। সেই অভিযোগের সূত্র ধরেই গ্রেপ্তার করা হয় নতুন কায়দায় ছিনতাই করা এই চক্রের ৩ সদস্যকে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. হাসেম (২৮), মো. জসিম (২৫) ও মো. রুবেল (৩৩)। এরাই সবাই নগরীর সল্টগোলা ক্রসিংয়ের বাসিন্দা।

বন্দর থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) কিশোর মজুমদার ডেইলি স্টারকে বলেন, 'জাকির হোসেন নামের এক চালককে রাস্তায় গাড়ি চলার সময় একজন গিয়ে বলে গাড়ির চাকায় রড ঢুকেছে। চালক জাকির তখন দরজা খুলে দেখতে গেলে পাশ থেকে ছুরি ধরে একজন। এরপর গাড়ির ভেতরে ঢুকে চালককে জিম্মি করে তার টাকা, ড্রাইভিং লাইসেন্সের কাগজ, এনআইডি, মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয় তারা।'

'ঘটনার পরপরই থানায় মামলা করেন জাকির। এরপর তদন্তে নেমে এদের খোঁজ পায় পুলিশ। পরে আজাদ কলোনীর সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়,' বলেন এস আই কিশোর। 

গ্রেপ্তারকৃতদের থেকে ছিনিয়ে নেয়া টাকা ও কাগজ উদ্ধার করা হয়েছে।

 

Comments