চট্টগ্রাম

আ. লীগ নেতাকে মারধরের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

চট্টগ্রামের পটিয়া উপজেলায় আওয়ামী লীগ নেতাকে মারধরের অভিযোগে এক ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।
চট্টগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামের পটিয়া উপজেলায় আওয়ামী লীগ নেতাকে মারধরের অভিযোগে এক ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

রোববার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার উপসচিব এ কে এম মিজানুর রহমানের সই করা অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

বরখাস্তকৃত হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুদ্দিন মোহাম্মদ জসিম বর্তমানে কারাগারে আছেন।

তার বিরুদ্ধে হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ ওঠে। 

স্থানীয় সরকার বিভাগ জানায়, হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুদ্দিন মোহাম্মদ জসিম একটি মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। আদালত মামলার চার্জশিট আমলে নেওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী চেয়ারম্যান জসিম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থবিরোধী অপরাধমূলক কর্মকাণ্ডের পরিপ্রেক্ষিতে তাকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

যোগাযোগ করা হলে পটিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল মামুন দ্য ডেইলি স্টারকে জানান, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে মারধরের ঘটনায় ইউপি চেয়ারম্যান বদরুদ্দিন মোহাম্মদ জসিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ২৯ এপ্রিল বিকেলে পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন পরিষদ এলাকায় ওই মারধরের ঘটনা ঘটে।

মারধরের শিকার জিতেন কান্তি গুহকে সেদিন স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় জিতেন কান্তির ভাই তাপস বাদী হয়ে পটিয়া থানায় মামলা করেন। মামলায় ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুদ্দিন মোহাম্মদ জসিমসহ ২ জনকে আটক করে পুলিশ।

Comments

X