অপরাধ ও বিচার

ছাত্রলীগ নেতা হত্যা, উপজেলা চেয়ারম্যান আ. লীগ থেকে বহিষ্কার

নাটোরে ছাত্রলীগ নেতা জামিউল ইসলাম জীবন হত্যায় জড়িত থাকার অভিযোগে নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আসাদুজ্জামান আসাদকে দলের সব পদ থেকে বহিষ্কার করেছে স্থানীয় আওয়ামী লীগ।
নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আসাদুজ্জামান আসাদ। ছবি: সংগৃহীত

নাটোরে ছাত্রলীগ নেতা জামিউল ইসলাম জীবন হত্যায় জড়িত থাকার অভিযোগে নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আসাদুজ্জামান আসাদকে দলের সব পদ থেকে বহিষ্কার করেছে স্থানীয় আওয়ামী লীগ।

শনিবার রাতে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু বলেন, আসাদুজ্জামান আসাদ নলডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যান এবং নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর কার্যকরী সদস্য হিসেবে দায়িত্বরত ছিলেন। এমন দায়িত্বপূর্ণ পদে থেকে হত্যার মত জঘন্য অপরাধ সংগঠিত করেছেন যা বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় গঠনতন্ত্রের সম্পূর্ণ বিরোধী এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। সেকারণে দলীয় সিদ্ধান্ত মোতাবেক তাকে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগসহ বাংলাদেশ আওয়ামী লীগের সব শাখা সদস্য, প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল শনিবার সকালে জানাজা শেষে রামশার-কাজিপুর পারিবারিক কবরস্থানে জীবনকে দাফন করা হয়।

এর আগে ফেসবুক লাইভে দুর্নীতির অভিযোগ তোলায় নাটোরের নলডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সদস্য জামিউল ইসলাম জীবন এবং তার বাবা ফরহাদ হোসেনকে পিটিয়ে জখমের অভিযোগ উঠে নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, তার ২ ভাই ও অজ্ঞাত পরিচয়ের আরো ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে।

হামলার ঘটনায় মঙ্গলবারই জীবনের মা জাহানারা বেগম বাদী হয়ে উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদসহ তার ২ ভাইয়ের বিরুদ্ধে মামলা করেন।

নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল রহমান মোহসিন বলেন, ঘটনার পরপরই আসাদের ভাই আলিম আল রাজি শাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকিদের দ্রুত আইনের আওতায় আনতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

Comments

The Daily Star  | English

Why still feel hot despite heavy rain?

The country experienced heavy rainfall yesterday due to Cyclone Remal, but people from different parts of the country reported still feeling hot and discomfort

1h ago