অপরাধ ও বিচার

‘ঝগড়া বাধিয়ে’ ছিনতাইচেষ্টা, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ গ্রেপ্তার ২

‘ঝগড়া বাধিয়ে’ ছিনতাইয়ের চেষ্টা করার সময় বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ২ জনকে গ্রেপ্তার করেছেন পুলিশ।
রাজু ও সুমন। ছবি: সংগৃহীত

'ঝগড়া বাধিয়ে' ছিনতাইয়ের চেষ্টা করার সময় বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ২ জনকে গ্রেপ্তার করেছেন পুলিশ।

গতকাল মঙ্গলবার দিনগত রাতে এ ঘটনা ঘটে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন। তিনি জানান, উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ২ জন হলেন— মো. আল রাজু (২৫) ও মো. সুমন খান (২৯)। রাজু রাজধানীর তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আর সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

ওসি মোহাম্মদ মহসিন জানান, 'গ্যাঞ্জাম পার্টি'র মূলহোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেন। রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে ঝগড়া বাধান। এরপর কৌশলে তাদের টাকা, মোবাইল, ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যান। ইচ্ছাকৃতভাবে ঝগড়া বাধিয়ে ছিনতাই করেন বলে স্থানীয়দের কাছে তারা 'গ্যাঞ্জাম পার্টি' নামে পরিচিত। এর আগেও একই অভিযোগে তাদের বিরুদ্ধে থানায় ২টি মামলা হয়েছে। তখনও তারা জেল খেটেছেন।

তিনি আরও জানান, গতকাল রাত সাড়ে ১১টায় একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে। লুৎফুর রহমান রাত সাড়ে ১১টায় তার প্রাইভেটকার চালিয়ে আসছিলেন। হঠাৎই তার গাড়ির সামনে এসে রাজু বলে ওঠেন, 'আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি কেন'। সেসময় তারা লুৎফুরকে মারধর করে টাকা, মোবাইল ছিনিয়ে নিতে চাইলে তিনি চিৎকার শুরু করেন। তখন পুলিশের টহল টিম তার চিৎকার শুনে ঘটনাস্থলে যায় এবং ওই ২ জনকে আটক করে। পরে এ ঘটনায়ও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Comments