মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় মামলা, গ্রেপ্তার ৬

অবৈধভাবে সাগর পাড়ি দিয়ে মালয়েশিয়ায় যাওয়ার সময় কক্সবাজারের টেকনাফ উপজেলায় ট্রলারডুবির ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। ওই মামলায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 
rohingya.jpg
গতকাল সাঁতরে তীরের কাছাকাছি আসা ৪১ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত

অবৈধভাবে সাগর পাড়ি দিয়ে মালয়েশিয়ায় যাওয়ার সময় কক্সবাজারের টেকনাফ উপজেলায় ট্রলারডুবির ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। ওই মামলায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

আজ বুধবার দুপুরে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল রাতে বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের উপপরিদর্শক (এসআই) হুসনে মুবারক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং আরও ১০ থেকে ১৫ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে। টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবনিয়া গ্রামের হাসান আলীর ছেলে শহীদ উল্লাহকে এ মামলার প্রদান আসামি করা হয়েছে।

গ্রেপ্তার ৬ জন হলেন— উখিয়ার বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা মোহাম্মদ রশিদ ও মোহাম্মদ শরীফ এবং কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কুতুবজুম এলাকার মো. সেলিম ও কোরবান আলী, কক্সবাজার সদরের ঈদগাঁহ হাজিপাড়ার আবদুল্লাহ ও টেকনাফ উপজেলার কাটাবনিয়া গ্রামের শহীদ উল্লাহ।

ওসি মো. হাফিজুর রহমান বলেন, 'ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে। উদ্ধার রোহিঙ্গাদের আদালতের মাধ্যমে তাদের নিজ নিজ ক্যাম্পে পাঠানো হচ্ছে।'

গতকাল ভোরে অবৈধভাবে সাগর পাড়ি দিয়ে মালয়েশিয়ায় যাওয়ার সময় কক্সবাজারের টেকনাফ উপজেলায় ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৩ রোহিঙ্গা নারী ও এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে সাঁতরে তীরের কাছাকাছি আসা ৪১ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। তাদের সঙ্গে তীরে আসা ৪ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। সেই ৪ বাংলাদেশি পাচারকারী বলে অভিযোগ পাওয়া গেছে।

উদ্ধার রোহিঙ্গারা জানান, তাদের অনেকেই এখনো নিখোঁজ রয়েছেন।

Comments