অবৈধভাবে গাছ কাটার অভিযোগে পৌর কাউন্সিলর গ্রেপ্তার

ঠাকুরগাঁও পৌরসভার মালিকানাধীন গাছ অবৈধভাবে কাটার অভিযোগে ওই পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জমিরুল ইসলামকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ।
মো. জমিরুল ইসলাম। ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁও পৌরসভার মালিকানাধীন গাছ অবৈধভাবে কাটার অভিযোগে ওই পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জমিরুল ইসলামকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের কালিবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে আজ দুপুরে ঠাকুরগাঁও পৌরসভার সহকারী প্রকৌশলী (সিভিল) মো. নাজমুল হুদা অবৈধভাবে পৌরসভার মেহগনি গাছ কাটার অভিযোগে জমিরুল ইসলামসহ অজ্ঞাত পরিচয়ের আরও কয়েক জনের ‍বিরুদ্ধে ঠাকুরগাঁও থানায় মামলা করেন।    

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, গত সোমবার দিনের বেলা ঠাকুরগাঁও পৌরসভার মালিকানাধীন জাগরণী ক্লাব সংলগ্ন পুকুর পাড়ের একটি বড় মেহগনি গাছ কেটে ফেলা হয়। এই গাছের আনুমানিক মূল্য প্রায় ১ লাখ ২০ হাজার টাকা। বিষয়টি পৌর কর্তৃপক্ষের নজরে এলে ওই দিনই পৌরসভায় জরুরি সভা করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির তদন্তে গাছটি কাউন্সিলর জমিরুল ইসলামের নির্দেশে ও প্রত্যক্ষ তত্ত্বাবধানে কাটা হয়েছে বলে প্রমাণ পাওয়া যায়। এরপর আজ দুপুরে থানায় মামলাটি দায়ের করা হয়।  

কাউন্সিলরকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন ওসি ।

এ ব্যাপারে পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা বলেন, 'শহরের শান্তিনগর এলাকায় পৌরসভার মালিকানাধীন জমির ওপর থাকা মেহগনি গাছ টেন্ডার ও বনবিভাগের অনুমতি ছাড়া কাটায় থানায় মামলা করতে বলা হয়েছে।'

Comments