অপরাধ ও বিচার

পাবনা-সিরাজগঞ্জে পৃথক ঘটনায় নিহত ২

পাবনার চাটমোহরে গত বুধবার রাতে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করে তার চালককে হত্যা করেছে দুর্বৃত্তরা।
murder logo
প্রতীকী ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

পাবনার চাটমোহরে গত বুধবার রাতে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করে তার চালককে হত্যা করেছে দুর্বৃত্তরা।

অন্যদিকে সিরাজগঞ্জের রায়গঞ্জে 'জুয়া খেলার টাকা নিয়ে বিরোধের জের ধরে' ৪ দিন আগে খুন হওয়া এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলেন- পাবনার আটঘরিয়া উপজেলার হাজিপাড়া গ্রামের অটোরিকশা চালক ইসমাইল খোন্দকার (৬০) ও সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার জয়ানপুর গ্রামের কৃষক সাইফুল ইসলাম (৫৫)।

এ ব্যাপারে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জালাল উদ্দিন জানান,'অটোচালক ইসমাইল বুধবার রাতে ভাড়া নিয়ে চাটমোহর যান। রাত ১১ টার পর থেকে পরিবারের সঙ্গে তার যোগাযোগ বন্ধ হয়ে যায়। আজ বৃহস্পতিবার সকালে চাটমোহরের ফৌলজানা গ্রামের একটি মাঠ থেকে হাত-পা বাধা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।

জালাল উদ্দিন বলেন, 'ধারনা করা হচ্ছে ছিনতাইকারীরা অটোরিকশা ছিনতাই করার জন্য ইসমাইলকে শ্বাসরোধ করে হত্যা করেছে।'

এদিকে রায়গঞ্জ থানার ওসি রফিকুল ইসলামের কাছ থেকে জানা যায়, ৪ দিন আগে কৃষক সাইফুল ইসলাম তার বাড়ি থেকে নিখোঁজ হন। অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে পরিবারের পক্ষ থেকে ১২ অক্টোবর রায়গঞ্জ থানায় একটি জিডি করা হয়।

জিডির সুত্র ধরে পুলিশ বুধবার রাতে ওই এলাকার শাকিল হোসেন নামের এক ব্যাক্তিকে আটক করে। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুসারে আজ সকালে উল্লাপাড়া উপজেলার কুন্দুপাড়া এলাকার একটি খাল থেকে সাইফুলের গলিত মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশের ভাষ্য, জুয়ার টাকা নিয়ে বিরোধের জের ধরে সাইফুলকে হত্যা করা হয়েছে। তার মরদেহ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এই ২টি ঘটনায়  চাটমোহর ও রায়গঞ্জ থানায় ২টি মামলা দায়ের করা হয়েছে।

Comments