রাজবাড়ীতে ভ্যানচালক হত্যার ঘটনায় ৪ জনের যাবজ্জীবন

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় ভ্যানচালককে হত্যার ঘটনায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
arrest logo
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় ভ্যানচালককে হত্যার ঘটনায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমীন এই রায় দেন।

দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন সরকারি কৌঁসুলি (পিপি) উজির আলী শেখ।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, বালিয়াকান্দি উপজেলার কুড়িপাড়া পদমদী গ্রামের মো. নুরুজ্জামান, পদমদী পূর্বপাড়ার সাইফুল শেখ, ঘোনার ঘাট গুচ্ছগ্রামের মো. আবদুল রাজ্জাক শেখ এবং আবদুস সালাম শেখ।

আদালত সূত্রে জানা যায়, বালিয়াকান্দি উপজেলার বহরপুর কলেজপাড়া গ্রামের বাসিন্দা বিল্লাল হোসেন ব্যাটারিচালিত ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। ২০১৪ সালের ৯ ডিসেম্বর দুপুরে খাওয়া-দাওয়ার পর বাড়ি থেকে ভ্যান নিয়ে বের হন। পরের দিন দুপুরে নবাবপুর ইউনিয়নের  দিলালপুর শ্মশান ঘাট এলাকায় বিল্লালের মরদেহ খুঁজে পাওয়া যায়। তাকে গলাকেটে হত্যা করা হয়। এ ছাড়া, তার বুক-পিঠ-কাঁধে ধারালো অস্ত্র দিয়ে জখম করা হয়। বাম হাতের আঙুল কেটে ফেলা হয়। ডান হাতের তালুতে আঘাতের চিহ্ন ছিল। এ ঘটনার পরদিন নিহতের বড়ভাই দাউদ হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে বালিয়াকান্দি থানায় একটি মামলা দায়ের করেন।

২০১৫ সালের ১ মার্চ ৪ জনকে আসামি করে মামলার অভিযোগপত্র দেয় বালিয়াকান্দি থানা পুলিশ। এরপর সাক্ষীগ্রহণ ও উভয়পক্ষের যুক্তি-তর্ক শেষে আদালতের বিচারক এই রায় দেন।

পিপি উজির আলী শেখ বলেন, 'আসামিদের মধ্যে মো. নুরুজ্জামান আদালতে উপস্থিত ছিলেন। অন্য আসামিদের গ্রেপ্তারের পর রায় কার্যকর হবে।'

Comments