জয়নুল আবদিন ফারুকের দুর্নীতি মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

বিএনপির সাবেক প্রধান হুইপ মো. জয়নুল আবদিন ফারুকের বিরুদ্ধে ২২ বছরের পুরনো একটি দুর্নীতি মামলার বিচার পুনরায় শুরু করতে সংশ্লিষ্ট নিম্ন আদালতের পথ সুগম করলেন হাইকোর্ট।
২১ আগস্ট, গ্রেনেড হামলা
ফাইল ছবি

বিএনপির সাবেক প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুকের বিরুদ্ধে ২২ বছরের পুরনো একটি দুর্নীতি মামলার বিচার পুনরায় শুরু করতে সংশ্লিষ্ট নিম্ন আদালতের পথ সুগম করলেন হাইকোর্ট।

হাইকোর্ট মামলার বিচার কার্যক্রমের ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করেন এবং নিম্ন আদালতকে ৬ মাসের মধ্যে বিচার শেষ করার নির্দেশ দিয়েছেন।

আজ সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত লিজুর বেঞ্চ ২০১০ সালে জয়নুল আবদিন ফারুকের দায়ের করা রিভিশন পিটিশনের ওপর শুনানি শেষে এ রায় দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

এর আগে, তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো (বর্তমানে অকার্যকর) ২০০০ সালের ১৯ জানুয়ারি জয়নুল আবদিন ফারুকের বিরুদ্ধে মিরপুর থানায় সম্পদের বিবরণী জমা না দেওয়ায় মামলাটি দায়ের করেন।

জয়নুল আবদিন ফারুকের রিভিশন আবেদনের পর ২০১০ সালের ১ জুন মামলাটির বিচার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে মামলাটি দায়ের ও শুরু নিয়ে প্রশ্ন তুলে একটি রুল জারি করেন।

পরে দুর্নীতি দমন কমিশন (দুদক) স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে হাইকোর্টে আবেদন করে।

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

4h ago