অপরাধ ও বিচার

মেয়র তাপসকে নিয়ে ‘কটূক্তি’: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাত্রলীগ নেতা রিমান্ডে

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সদ্য সাবেক সহসম্পাদক রকিবুর রহমান ফাহিমের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রকিবুর রহমান ফাহিম। ছবি: সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সদ্য সাবেক সহসম্পাদক রকিবুর রহমান ফাহিমের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে  মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।  

সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত রোববার রাতে পুরান ঢাকার বংশাল থেকে ফাহিমকে গ্রেপ্তার করে সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। পরে সোমবার সকালে ৭ দিনের রিমান্ডের আবেদনসহ আসামিকে আদালতে পাঠান মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক এস এম শাহ্ জালাল।

গত ২৮ এপ্রিল ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে 'মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ' তথ্য ছড়ানোর অভিযোগে শাহবাগ থানায় এই মামলা করেছিলেন মেয়র তাপসের ব্যক্তিগত সহকারী মনিরুল ইসলাম।

মামলার এজহারে বলা হয়, গত ২৭ এপ্রিল ফেসবুকের বিভিন্ন আইডি ও পেজ থেকে কে বা কারা মেয়র শেখ ফজলে নূর তাপসের নামে আপত্তিকর ও মানহানিকর, মিথ্যা বক্তব্য সম্বলিত ভিডিও ও কন্টেন্ট প্রচার করে। রকিবুর রহমান ফাহিম আইডি থেকে 'বাংলাদেশ টাইমস' নামের একটি পেইজে প্রকাশিত ভিডিও শেয়ার করা হয়। সেখানে ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের ঘটনা উল্লেখ করে বলা হয়, 'গতকাল থেকে আজ পর্যন্ত লড়াই-সংগ্রামের ঘটনা চলছে। এ ঘটনার পেছনে একমাত্র দায়ী আমরা মনে করি শেখ ফজলে নূর তাপস। তার ইন্ধনে আজকে পুলিশ প্রশাসন আমাদের ওপর এভাবে চড়াও হওয়ার সুযোগ পেয়েছে।'

Comments

The Daily Star  | English
World Bank

Economy to remain under stress

The World Bank has revised down its growth forecast for fiscal 2023-24 to 5.6 percent as the Bangladesh economy is expected to remain stressed throughout the year thanks to persistent inflationary pressures and external sector challenges.

6h ago