অপরাধ ও বিচার

উখিয়ায় ছুরিকাঘাতে রোহিঙ্গা মাঝি নিহত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুর্বুত্তদের ছুরিকাঘাতে মোহাম্মদ রফিক (৩৫) নামের এক রোহিঙ্গা মাঝি নিহত হয়েছেন।
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুর্বুত্তদের ছুরিকাঘাতে মোহাম্মদ রফিক (৩৫) নামের এক রোহিঙ্গা মাঝি নিহত হয়েছেন।

আজ শনিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় কয়েকজন দুর্বৃত্ত ১৫ নম্বর ক্যাম্পে গিয়ে ওই ক্যাম্পের একটি ব্লকের দায়িত্বপ্রাপ্ত রোহিঙ্গা নেতা (মাঝি) মোহাম্মদ রফিককে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলেই রফিক মারা যান।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করে দ্য ডেইলি স্টারকে বলেন, 'খবর পেয়ে একদল পুলিশকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আটকের জন্য ক্যাম্পে অভিযান চলছে।'

এর আগে গতকাল শুক্রবার দুপুর দেড়টার দিকে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে মোহাম্মদ নবী নামের এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়ে আহত হন।ঘটনার পর এপিবিএন সদস্যরা নবীর বসতঘরে তল্লাশি চালিয়ে অবিস্ফোরিত একটি গ্রেনেড উদ্ধার করেন। গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালীর ১৩ নম্বর ক্যাম্পে ওই ক্যাম্পের হেড মাঝি হামিদ হোসন ও মো. ইউনুস দুর্বৃত্তদের গুলিতে আহত হন। গত বুধবার দুপুরে উখিয়ার বৃহত্তর কুতুপালংয়ের লম্বাশিয়া ২ নম্বর (পূর্ব) ক্যাম্পের এ ব্লকে রোহিঙ্গা দুর্বুত্তদের হামলায় জাহাঙ্গীর আলম (২৭) ও সৈয়দ আলম (২২) নামে ২ ভাই গুলিবিদ্ধ হন।

পুলিশের দেওয়া তথ্যমতে, গত ৪ মাসে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে একাধিক রোহিঙ্গা দলের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় ২৩ জন রোহিঙ্গা নিহত হয়েছেন।

Comments