নোয়াখালীতে নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

নোয়াখালীতে বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে মামলার আবেদন করা হয়েছে।
নুরুল হক নুর। ছবি: ফেসবুক থেকে নেওয়া

নোয়াখালীতে বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে মামলার আবেদন করা হয়েছে।

আজ রোববার বিকেলে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের নোয়াখালী জেলা শাখা সভাপতি সাফায়েত হোসেন সুধারাম মডেল থানায় এ আবেদন করেন।

সুধারাম মডেল থানার ওসি মো. আনোয়ারুল ইসলাম রাত ৮টার দিকে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আবেদনে বাদী উল্লেখ করেছেন, নুরুল হক নুর ও তার রাজনৈতিক দল গণঅধিকার পরিষদ সাধারণ নেতাকর্মীদের উস্কে দিয়ে রাষ্ট্রের মধ্যে বিদ্বেষ-বিশৃঙ্খলা ও ঘৃণার সৃষ্টি করে আইনবলে প্রতিষ্ঠিত বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত। নুরুল হক নুর রাষ্ট্রদ্রোহিতামূলক অপরাধ করেছেন। তাই তার বিরুদ্ধে দণ্ডবিধি ১২৪ (ক), ১২০ (ক) ও ৫০৬ ধারায় মামলা নথিভুক্ত করতে আবেদন করা হচ্ছে।

জানতে চাইলে মামলার বাদী সাফায়েত হোসেন বলেন, 'নুরুল হক আওয়ামী লীগ সরকারকে উৎখাতের অপচেষ্টায় লিপ্ত। তাই আমি নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরের আবেদন করেছি।'

ওসি মো. আনোয়ারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'আবেদন পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।'

Comments

The Daily Star  | English
Tax return filing deadline extended for companies

Return filing deadline for companies extended to April 30

The National Board of Revenue (NBR) today extended the deadline for tax return filing by companies by two months to April 30, according to an order.

1h ago