অপরাধ ও বিচার

কোচিং সেন্টারের শিক্ষক পরিচয়ে ডাকাতি, ৩ শিক্ষার্থী গ্রেপ্তার

মিথ্যা পরিচয় দিয়ে বাসায় ঢুকে টাকা ও স্বর্ণালংকার লুট করার অভিযোগে পাবনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
মিথ্যা পরিচয়ে বাড়িতে ঢুকে ডাকাতির অভিযোগে তিন শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: সংগৃহীত

মিথ্যা পরিচয় দিয়ে বাসায় ঢুকে টাকা ও স্বর্ণালংকার লুট করার অভিযোগে পাবনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার পাবনার পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে অভিনব কায়দায় ডাকাতি ও গ্রেপ্তারের খবর জানানো হয়। পুলিশ জানায়, সত্য ঘটনার অবলম্বনে তৈরি ভারতীয় টিভি ধারাবাহিক ক্রাইম পেট্রোল দেখে এই শিক্ষার্থীরা ডাকাতির ঘটনাটি ঘটিয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, পাবনার ঈশ্বরদী উপজেলার দীঘা গ্রামের মৃত জমশের আলীর ছেলে লিখন হাসান (২৪), রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার মিয়াপুর সুতাহাটি গ্রামের আব্দুল্লাহিল কাফির ছেলে আব্দুল্লাহিল বাকী, ২২ এবং পাবনা সদর উপজেলার চরতারাপুরের ভাদুরিয়া ডাংগী গ্রামের হাতেম আলী মণ্ডলের ছেলে আবুল বাশার (২১)।

এদের মধ্যে লিখন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। আবদুল্লা হেল বাকী পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং বাশার বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছিল বলে পুলিশ জানায়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাসুদ আলম বলেন, গ্রেপ্তারকৃতরা ওষুধ কোম্পানির প্রতিনিধি পরিচয় দিয়ে গত ১০ জানুয়ারি পাবনা শহরে এক চিকিৎসকের বাসায় ঢোকার চেষ্টা করেন। সেদিন ব্যর্থ হলেও পরদিন কোচিং সেন্টারের শিক্ষক পরিচয় দিয়ে শহরের বড় বাজার এলাকায় একটি বাসায় ঢুকতে সফল হন। বাসায় ঢুকেই তারা গৃহবধূর হাত-পা বেঁধে ৭২ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ তাদের চিহ্নিত করে আজ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে নগদ ৩১ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালঙ্কার ও ৪টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তারা ভারতীয় টিভি শো ক্রাইম পেট্রোল দেখে এই অপরাধের কৌশল শিখেছে।

তাদেরকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার জন্য পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English

3 buses set on fire within 10 minutes

The incidents were reported in the capital's Gabtoli, Agargaon, and Sayedabad

4h ago