১১ বছর পলাতক থাকার পর হিযবুত তাহরীর নেতা গ্রেপ্তার: র‌্যাব

দীর্ঘ ১১ বছর পলাতক থাকার পর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর’র শীর্ষ নেতা তৌহিদুর রহমান তৌহিদকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
১১ বছর পলাতক থাকার পর হিযবুত তাহরীর নেতা গ্রেপ্তার: র‌্যাব
গ্রেপ্তারকৃত তৌহিদুর রহমান তৌহিদ। ছবি: সংগৃহীত

দীর্ঘ ১১ বছর পলাতক থাকার পর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর'র শীর্ষ নেতা তৌহিদুর রহমান তৌহিদকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-২ সহকারী পরিচালক (মিডিয়া) ফজলুল হক জানান, তৌহিদ (৩২) 'হিযবুত তাহরীর' শীর্ষ নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত।

র‌্যাব জানায়, তৌহিদ বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং করে হিজবুত তাহরীর লিফলেট এবং পোষ্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে থাকেন। মাদ্রাসা ও স্কুলের ছাত্রদেরকে তথা তরুণ প্রজন্মকে জঙ্গীবাদে উৎসাহিত করেন। তিনি গণতন্ত্রকে ভাইরাস আখ্যা দিয়ে খিলাফত প্রতিষ্ঠার কাজ করতেন।

র‌্যাবের মতে, তৌহিদ রাজধানীর হাজারীবাগ থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়েরকৃত মামলার এজাহার নামীয় ও চার্জশীটভুক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর এর শীর্ষ পর্যায়ের নেতা। তিনি বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে ১১ বছর যাবত আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গী সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখেন।

তৌহিদ 'সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুন্যাল' কর্তৃক জারিকৃত গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ২ বছর সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক জঙ্গী আসামি বলে র‍্যাব জানায়।

Comments