অপরাধ ও বিচার

শিশু গৃহকর্মীকে পেটানোর অভিযোগ মাদকদ্রব্য নিয়ন্ত্রণের উপপরিদর্শকের বিরুদ্ধে

সুনামগঞ্জে ১২ বছর বয়সী গৃহকর্মীকে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ উঠেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী উপপরিদর্শক মনিতা সিনহার বিরুদ্ধে।
সিলেট
স্টার অনলাইন গ্রাফিক্স

সুনামগঞ্জে ১২ বছর বয়সী গৃহকর্মীকে পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগ উঠেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী উপপরিদর্শক মনিতা সিনহার বিরুদ্ধে।

এ ঘটনায় নির্যাতনের শিকার গৃহকর্মীর পরিবার গতকাল বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জ সদর থানায় মামলা করেছে।

সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আহত শিশুটি বর্তমানে সুনামগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ জানায়, না বলে আনারস খাওয়ায় বৃহস্পতিবার রাত ১০টার দিকে বাথরুম পরিষ্কারের ব্রাশ দিয়ে শিশু গৃহকর্মীকে পেটান মনিতা সিনহা।

মারধরের একপর্যায়ে রক্তাক্ত অবস্থায় শিশুটি ঘর থেকে পালিয়ে বাইরে চলে গেলে, স্থানীয়রা তাকে উদ্ধার করে। তারা মনিতা সিনহার সঙ্গে কথা বলতে বাসায় গেলে, তিনি তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। 

পরে স্থানীয়রা পুলিশকে বিষয়টি জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে সুনামগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে ওই শিশুর পরিবারের সদস্যারা এসে মামলা করেন।

মনিতা সিনহার বাসার মালিক তাজুদ মিয়া বলেন, 'দুই মাস আগে ঘর ভাড়া নেন মনিতা সিনহা। তার আচরণ ভালো না হওয়ায় ইতোমধ্যেই তাকে বাসা ছাড়ার নোটিশ দিয়েছি। এর মধ্যেই তিনি গৃহকর্মী নির্যাতন করলেন।'

অভিযোগের বিষয়ে জানতে মনিতা সিনহার মোবাইল ফোন নম্বরে কয়েকবার কল করা হলেও, তিনি রিসিভ করেননি।

যোগাযোগ করা হলে সুনামগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক সাজেদুল হাসান ডেইলি স্টারকে বলেন, 'গৃহকর্মী নির্যাতনের বিষয়টি আমরা শুনেছি। মনিতা সিনহা দুই সন্তানের মা ও সম্প্রতি একটু ট্রমার ভিতর দিয়ে যাচ্ছেন বলে ছুটিতে আছেন। যেহেতু স্বাভাবিক প্রক্রিয়ায় মামলা হয়েছে, এখন আইনগতভাবেই যা হওয়ার হবে।'

Comments