জাপানি মেয়েকে নিয়ে আত্মগোপনে বাবা, উদ্ধার করে পাঠানো হলো ভিকটিম সেন্টারে

আদালতের আদেশ উপেক্ষা করে ছোট মেয়েকে নিয়ে আত্মগোপনে থাকার অভিযোগ উঠেছে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক ইমরান শরীফের বিরুদ্ধে।
ফাইল ছবি। সংগৃহীত

আদালতের আদেশ উপেক্ষা করে ছোট মেয়েকে নিয়ে আত্মগোপনে থাকার অভিযোগ উঠেছে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক ইমরান শরীফের বিরুদ্ধে।

শিশুটির জাপানি মা এরিকো নাকানো এ বিষয়ে গুলশান থানায় সাধারণ ডায়েরি করার পর র‌্যাব আজ বুধবার ভোরে গুলশানের কালাচাঁদপুর থেকে ইমরান ও তার ছোট মেয়েকে (৯) খুঁজে বের করে। পরে তাদের গুলশান থানায় হস্তান্তর করা হয়।

গুলশান পুলিশ এরপর শিশুটিকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠায় বলে থানার পরিদর্শক (তদন্ত) শাহনূর রহমান দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন।

এরিকো নাকানো গুলশান থানায় করা সাধারণ ডায়েরিতে উল্লেখ করেন, তাদের ছোট মেয়ে বাবা ইমরান শরীফের সঙ্গে ইমরানের গুলশানের বাসায় থাকত। তবে রোববার এরিকো নাকানো জানতে পারেন, ইমরান এবং তাদের ছোট মেয়ে গত ২ সপ্তাহ ধরে ওই বাড়িতে থাকছেন না। এ বিষয়ে জানতে তিনি ইমরানকে ইমেইল করেন। কিন্তু কোনো উত্তর পাননি।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে জানান, আদালতের নির্দেশ উপেক্ষা করে ইমরান শরীফ তার ছোট মেয়েকে মায়ের কাছে হস্তান্তর না করে আত্মগোপনে আছেন বলে অভিযোগ পান তারা। এরপর মেয়েসহ ইমরান শরীফকে হেফাজতে নেওয়া হয় এবং গুলশান থানায় হস্তান্তর করা হয়।

গুলশান থানার ওসি বিএম ফরমান আলী বলেন, 'জাপানি শিশুটি বাবার কাছে থাকতে চায় আর তার মা তাকে নিয়ে যেতে চান। এ ব্যাপারে কোনো সিদ্ধান্তে পৌঁছতে না পারায় শিশুটিকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে।'

ইমরান শরীফের বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে জানান তিনি।

Comments