ফরিদপুর

স্বর্ণের বার ছিনতাই: উপজেলা ছাত্রলীগ সভাপতি ২ দিনের রিমান্ডে

তৌহিদ খানকে গ্রেপ্তার করে আজ সোমবার দুপুরে ফরিদপুরের ৫ নম্বর আমলি আদালতে পাঠানো হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।
স্বর্ণের বার ছিনতাই: উপজেলা ছাত্রলীগ সভাপতি ২ দিনের রিমান্ডে
গ্রেপ্তার ছাত্রলীগ নেতার নাম তৌহিদ খান ওরফে সাদিদ। ছবি: সংগৃহীত

ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী সেতুর টোল প্লাজার কাছে বাস থেকে স্বর্ণ ব্যবসায়ীকে নামিয়ে ২০০ ভরি ওজনের স্বর্ণের বার ছিনতাইয়ের অভিযোগে দায়ের করা মামলায় ছাত্রলীগের এক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তার ছাত্রলীগ নেতার নাম তৌহিদ খান ওরফে সাদিদ (২৩)। তিনি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগের সভাপতি।

এ ঘটনায় তৌহিদ খানকে গ্রেপ্তার করে আজ সোমবার দুপুরে ফরিদপুরের ৫ নম্বর আমলি আদালতে পাঠানো হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।

তৌহিদ খান ২০২১ সালের ৮ এপ্রিল বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন।

বালিয়াকান্দি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, রোববার তিনি ও তৌহিদ রাজাবাড়ী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যুবলীগের একটি অনুষ্ঠানে যোগ দিতে যান। সেখান থেকে দুপুরে তারা দুজন বালিয়াকান্দি ফিরে আসেন। পরে তিনি ফোনে জানতে পারেন তৌহিদকে গ্রেপ্তার করা হয়ছে। এরপর তিনি বালিয়াকান্দি থানায় যান। তবে ভেতরে ঢুকতে না দেওয়ায় গ্রেপ্তার তৌহিদের সঙ্গে তার দেখা ও কথা হয়নি।

মধুখালি থানা সূত্রে জানা গেছে, রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বালিয়াকান্দি বাসস্ট্যান্ড এলাকায় ওই নেতার বাড়ির কাছ থেকে তাকে গ্রেপ্তার করে ফরিদপুরে মধুখালী থানার পুলিশ। প্রথমে তাকে বালিয়াকান্দি থানায় রাখা হয়। সে সময় থানার প্রধান ফটক বন্ধ করে দেওয়া হয় এবং কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তৌহিদ খানকে মধুখালী থানায় নিয়ে আসা হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর দ্য ডেইলি স্টারকে জানান, গ্রেপ্তারের পর বালিয়াকান্দি থানা ও পরে মধুখালী থানায় তৌহিদকে ২ দফা জিজ্ঞাসাবাদ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণ ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন এবং ওই ঘটনার সময় তিনি কামারখালী সেতুর টোল প্লাজা এলাকায় উপস্থিত ছিলেন।

তিনি জানান, স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় এ পর্যন্ত ২ জনকে গ্রেপ্তার করা হলো। এর আগে গত শনিবার (১৮ ফেব্রুয়ারি) ভোরে মধুখালীর পশ্চিম আড়পাড়া গ্রামের বাসিন্দা রইচ মিয়াকে (৪০) গ্রেপ্তার করে পুলিশ। ওইদিন বিকেলে তিনি ফরিদপুরের ৫ নম্বর আমলি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকাল ১০টার দিকে ফরিদপুরের মধুখালী উপজেলার আড়পাড়া ইউনিয়নের কামারখালী সেতুর টোল প্লাজা এলাকায় চুয়াডাঙ্গাগামী খান পরিবহনের একটি বাস মোটরসাইকেল দিয়ে ব্যারিকেড দিয়ে থামায় কয়েকজন দুর্বৃত্ত। তারা বাসে থাকা স্বর্ণ ব্যবসায়ী রাসেল মিয়াকে (৩২) শার্টের কলার ধরে টেনে হিঁচড়ে নামিয়ে নিয়ে আসেন। রাসেল প্রতিবাদ করলে তাকে চড়-থাপ্পর-কিলঘুষি মেরে এবং ভয়ভীতি দেখিয়ে সড়কের পাশে একটি করাত কলের মালিকের বাড়িতে নিয়ে ২০টি সোনার বার ছিনিয়ে নেয়। তার কাছে মোট ২০০ ভরির মতো স্বর্ণ ছিল। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, এ ঘটনায় ব্যবসায়ী রাসেল মিয়া শুক্রবার রাতে মধুখালী থানায় ৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞানমা আরও ৪-৫ জনকে আসামি করে একটি ডাকাতির মামলা করেন।

এ মামলার এজাহারভুক্ত ৪ জন হলেন মধুখালী উপজেলার আড়পাড়া ইউনিয়নের পশ্চিম আড়পাড়া গ্রামের চঞ্চল মোল্লা (৩৮), সজল মোল্লা (৪০),  সেতু মোল্লা (৩৬) ও রইচ মোল্লা (৪০)।

 

 

Comments