শিবপুর উপজেলা চেয়ারম্যানকে গুলি: ৬ জনের বিরুদ্ধে মামলা

তার ছেলে মো. আমিনুর রশিদ খান বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে গতকাল রোববার রাতে থানায় লিখিত অভিযোগ দেন।
শিবপুর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ। ছবি: সংগৃহীত

নরসিংদীর শিবপুর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে।

তার ছেলে মো. আমিনুর রশিদ খান বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে গতকাল রোববার রাতে থানায় লিখিত অভিযোগ দেন। অভিযোগটি আজ সোমবার মামলা হিসেবে রুজু হয়।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন-পুঠিয়া ইউনিয়নের আরিফ সরকার (৪০), মহসিন মিয়া (৩২), ইরান মিয়া (৩০), শাকিল মিয়া (৩৫), হুমায়ুন (৩২) ও ভেলানগরের নূর মুহাম্মদ।

এর আগে গত শনিবার ভোরে শিবপুর পৌর শহরে উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানের বাড়িতে কয়েকজন গেলে, তাদের আপ্যায়নের জন্য খাবার আনতে অন্য কক্ষে যাওয়ার জন্য ঘুরলে পেছন থেকে তারা গুলি করে পালিয়ে যায়।  

লিখিত অভিযোগে বলা হয়, ঘটনার আগের দিন শুক্রবার রাতে আসামি আরিফ ফোন করে পরদিন সকালে দেখা করার জন্য সময় চেয়ে নেন। ভোরে তারা বাসায় এলে,  তাদের আপ্যায়নের জন্য হারুনুর রশিদ ভেতরের রুমে খাবার আনতে আরিফের পরিকল্পনা ও নির্দেশে মহসিন, ইরান ও শাকিল তাকে গুলি করেন।

সিসি ক্যামেরায় দেখা যায়, আসামিরা বাসার নিচে রাখা নম্বরবিহীন একটি মোটরসাইকেলে পালিয়ে যায়।

এদিকে চেয়ারম্যান হারুনুর রশিদে স্বজনরা প্রথমে শিবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তিনি বর্তমানে সেখানে আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

মামলার আসামি আরিফ সম্পর্কে পুঠিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি হাসান সানি এলিছ দ্য ডেইলি স্টারকে বলেন, 'আরিফ সরকার আওয়ামী লীগ বা কোনো সহযোগী সংগঠনের কেউ নন। জেলা যুবলীগের সহ-সভাপতি ও সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহনের ভাই জুনায়েদ হক জুনুর ডান হাত হিসেবে পরিচিত তিনি। এ পরিচয়ে তিনি এলাকায় বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড করছেন।'

অভিযোগের বিষয় জানতে জুনায়েদ হক জুনুকে ফোন করা হলে তার স্ত্রী রিসিভ করেন।

মামলার প্রধান আসামি আরিফসহ ৫ জনকে ইতোমধ্যে এ ঘটনায় আটক করা হয়েছে। তারা হলেন-শিবপুর থানার পুঠিয়া ইউনিয়নের কামারগাঁও এলাকার ফরিদ সরকার (৬৩), সৈয়দনগর এলাকার সাব্বির আহমেদ (৩২), মনসুর আহমেদ রানা (৪৩) এবং কামারগাঁও এলাকার মোমেন মোল্লা (৫৯)।

আটককৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে শিবপুরের পালপাড় বাজার রোডের পাশে একটি নির্জন বাড়ি থেকে ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

ওসি ফিরোজ তালুকদার ডেইলি স্টারকে বলেন, 'অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'
 

Comments