অপরাধ ও বিচার

ছাত্রলীগ নেত্রীসহ নির্যাতনকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন ফুলপরী

উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন ফুলপরী
ফুলপরী। ছবি: স্টার

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে নির্যাতনের শিকার প্রথম বর্ষের ছাত্রী ফুলপরী খাতুন ছাত্রলীগ নেত্রীসহ অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

মামলার প্রক্রিয়া সম্পর্কে জানতে আজ মঙ্গলবার কুষ্টিয়া আদালতে আইনজীবীদের সঙ্গে কথা বলেছেন ফুলপরী।

এ ঘটনায় হাইকোর্টে তদন্ত প্রতিবেদন ইতোমধ্যে জমা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানান ফুলপরী।

কুষ্টিয়া আদালত থেকে পাবনায় বাড়ি ফেরার পর দ্য ডেইলি স্টারকে এসব কথা জানান তিনি। বাবাকে সঙ্গে নিয়ে আজ আদালতে যান ফুলপরী।

তিনি জানান, তার ওপর যে অমানুষিক নির্যাতন হয়েছে তাতে শারীরিক এবং মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তিনি। এ ঘটনায় যারা অভিযুক্ত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চান তিনি। ভবিষ্যতে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার স্বার্থেই অপরাধীদের শাস্তির জন্য আইনগতভাবে লড়াই করতে চান।

ফুলপরী বলেন, মঙ্গলবার কুষ্টিয়া আদালতে আইনজীবীদের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছেন। মামলার প্রক্রিয়া বিষয়ে আলোচনা করেছেন। তবে সবকিছু নির্ভর করছে উচ্চ আদালতের রায়ের ওপর।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলের ছাত্রলীগ নেত্রী সানজিদা, তাবাসুমসহ তাদের সঙ্গীরা ফুলপরীর ওপর গত ১২ ফেব্রুয়ারি রুমে আটকে রেখে নির্যাতন চালায়। এ ঘটনায় ফুলপরী ছাত্রলীগ নেত্রীসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ করেন। বিশ্ববিদ্যালয় ইতোমধ্যে এ ঘটনার তদন্ত করে তদন্ত রিপোর্ট উচ্চ আদালতে জমা দিয়েছে। তদন্তে অভিযুক্তদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগের সত্যতা মিলেছে বলে সূত্র জানায়। উচ্চ আদালত বুধবার এ বিষয়ে আদেশ দিতে পারেন বলে জানা গেছে।

উচ্চ আদালতের আদেশের পর এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন ফুলপরী।

 

Comments