পুলিশের ওপর হামলা মামলায় রিজভীর জামিন নামঞ্জুর

রাজধানীর পল্লবী থানায় দায়ের হওয়া পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।
রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী। স্টার ফাইল ছবি

রাজধানীর পল্লবী থানায় দায়ের হওয়া পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

এর আগে আদালত এদিন বিএনপির শীর্ষস্থানীয় নেতাকর্মীসহ ১৩ জনের বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোপত্র আমলে নেন।

আজ রোববার ঢাকার স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. আসাদুজ্জামান রিজভীর জামিন নামঞ্জুর করে আদেশ দেন।

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে রিজভীর আইনজীবী জয়নাল আবেদীন মেসবাহ আদালতে জামিন চেয়ে আবেদন করেছিলেন।

শুনানিকালে আদালতকে তিনি বলেন, 'এই মামলার অন্য ৫ আসামি বিভিন্ন সময়ে জামিন পেয়েছেন। তবে রিজভী গত বছরের ৭ ডিসেম্বর থেকে কারাবন্দি। তিনি হৃদরোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত। যে কারণে তিনি জামিন পাওয়ার যোগ্য।'

রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল জামিন আবেদনের বিরোধিতা করেন। তিনি আদালতকে বলেন, 'রুহুল কবির রিজভীর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। যে কারণে তার জামিন আবেদন বাতিল হওয়া উচিত।'

এই মামলা আদালত বিএনপির ৭ জনের নামে গ্রেপ্তারি পরোয়ান দেন। মামলা এজাহার অনুযায়ী, ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি সকাল আনুমানিক ১১টার দিকে রুহুল কবির রিজভী এবং বিএনপি নেতাকর্মীদের একটি দল ঢাকার পল্লবী এলাকায় সরকারবিরোধী মিছিল বের করেন।

এক পর্যায়ে মিছিল থেকে পুলিশকে লাঞ্ছিত করা হয়, তাদের দায়িত্ব পালনে বাধা ও পুলিশকে লক্ষ্য করে ককটেল ছোড়া হয়। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে ১৩ জনের বিরুদ্ধে পল্লবী থানায় মামলা দায়ের করে। তদন্ত শেষে গত বছরের ২৯ জুন পুলিশ রুহুল কবির রিজভীসহ ১৩ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

Comments