অপরাধ ও বিচার
চাঁপাইনবাবগঞ্জ

মাদক চোরাকারবারির যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য সংরক্ষণ ও বিক্রির অপরাধে মো. বাদশা (৪১) নামে এক চোরাকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য সংরক্ষণ ও বিক্রির অপরাধে মো. বাদশা (৪১) নামে এক চোরাকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
 
আজ সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

বাদশা চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মালবাগডাঙ্গা গ্রামের সাজ্জাদ আলীর ছেলে।

এই মামলার আরেক আসামি বাদশার স্ত্রী রোজিনা বেগমের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে খালাস দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) রবিউল ইসলাম জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের একটি দল ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর মালবাগডাঙ্গা গ্রামে বাদশার বাড়ি থেকে ১ কেজি ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করে। সেই সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে বাদশা পালিয়ে যান। বাদশার মা সাগরী বেগম ও স্ত্রী রোজিনা বেগমকে আটক করা হয়।

ওই রাতেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক রায়হান আহমেদ খান বাদী হয়ে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। ওই বছরের ২৮ নভেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আনিছুর রহমান খান আদালতে অভিযোগপত্র জমা দেন, জানান রবিউল।

তিনি আরও জানান, অভিযোগপত্র থেকে সাগরী বেগমকে অব্যাহতি দেওয়া হয়। আসামি করা হয় বাদশা ও তার স্ত্রী রোজিনা বেগমকে। এই মামলায় আদালত ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

Comments