লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় শমসেরনগর সীমান্তে ভারতীয় সীমান্তর্ক্ষী বাহিনী বিএসএফের গুলিত এক বাংলাদেশি নিহত হয়েছেন। পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরেকজন। শনিবার রাত সাড়ে ১১টার দিকে পাটগ্রামের শমসেরনগর সীমান্তের মেডিকেল ব্রীজ এলাকায় ঘটনাটি ঘটে।
স্টার অনলাইন গ্রাফিক্স

লালমনিরহাটের পাটগ্রামের শমসেরনগর সীমান্তে ভারতীয় সীমান্তর্ক্ষী বাহিনী বিএসএফের গুলিত এক বাংলাদেশি নিহত হয়েছেন। পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরেকজন। শনিবার রাত সাড়ে ১১টার দিকে পাটগ্রামের শমসেরনগর সীমান্তের মেডিকেল ব্রীজ এলাকায় ঘটনাটি ঘটে।

নিহত বাংলাদেশি পাটগ্রামের বুড়িমারী ইউনিয়নের কলাবাগান এলাকার রবিউল ইসলাম (৫৪)। একই গ্রামের সহিদুল ইসলামকে (৩০) গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে রংপুরে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছে।

বিজিবি ও পুলিশের সূত্রগুলোর দাবি, একটি দলে ৯-১০ জন বাংলাদেশি চোরাকারবারি পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার পাঠানটারী এলাকা থেকে শনিবার রাতে গরু পাচার করছিলেন। চুঙ্গারখাতা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ওপর গুলিবর্ষণ করেন। এ সময় গুলিবিদ্ধ দুজনকে তাদেরকে সহযোগীরা বাংলাদেশে নিয়ে আসেন। পরে আহত রবিউল মারা যান।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রবিউল ইসলামের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়ন-২ এর পরিচালক লে. কর্নেল এএম মাহবুবুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। বিএসএফকে একটি প্রতিবাদপত্র পাঠানোর কথা জানান তিনি।

Comments